ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নোয়াখালীর ৪টি বাড়ি লকডাউন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীর ৪টি বাড়ি লকডাউন

করোনাভাইরাস সংক্রমণরোধে নোয়াখালীর সূবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে এক অটোরিকশা চালকের বাড়ি লাল পতাকা দিয়ে চিহিৃত করেছে উপজেলা প্রশাসন।

একই সঙ্গে ওই বাড়ির পাশের তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে রয়েছে অটোচালকের পরিবারের চার সদস্যসহ চার বাড়ির সকল লোকজন।

রোববার (২৯ মার্চ) দুপুরে সূবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান বাড়িগুলো লকডাউন ঘোষণা করেন। 

তিনি জানান, একজন অটোরিকশা চালক গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছেন- এমন সংবাদের ভিত্তিতে দুপুরে তার বাড়িতে গিয়ে উপসর্গগুলো দেখে বাড়ি লাল পতাকা দিয়ে চিহিৃত এবং তার পাশের বাড়ির লোকজনকে সতর্ক থাকার জন্য চারটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

সূবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৌফিকুল হাসান জানান, দুই দিন আগে জ্বর নিয়ে ওই অটোরিকশা চালক স্থানীয় একটি চেম্বারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাব্বিরের কাছে আসেন। তিনি গত ছয় দিন সর্দি, কাশি ও জ্বরে ভুগছিলেন বলে জানান। পরে ডাক্তার তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে বললে তিনি হাসপাতালে না গিয়ে বাড়ি থাকেন।

স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে দুপুরে উপজেলা ও স্বাস্থ্য প্রশাসনের কর্মকর্তারা তার বাড়িতে যান। তারা ওই ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করেন। কয়েকদিনের মধ্যে পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে তার করোনাভাইরাস সংক্রমণ কিনা জানা যাবে।


সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়