ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কিশোরগঞ্জে অষ্টমী স্নান ও মেলা বন্ধ

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিশোরগঞ্জে অষ্টমী স্নান ও মেলা বন্ধ

কিশোরগঞ্জের হোসেনপুরে প্রতিবছর দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নান উৎসব ও মেলা হয়। কিন্তু এ বছর করোনাভাইরাসের জন্য সেটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন জনস্বার্থে এ আদেশ জারি করার পর থেকে মাইকিং করে সর্বসাধারণকে জানানো হচ্ছে।

আদেশে তিনি বলেন, আগামী ১ এপ্রিল (বুধবার) সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান। বর্তমান পরিস্থিতিতে এ উপজেলায় দেশের অভ্যন্তরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক হোসেনপুর উপজেলায় সব রকম সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাগম নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে এই অষ্টমী স্নান উপলক্ষ্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী বারুণী স্নান যাত্রায় বিরত থেকে সনাতন সম্প্রদায়ের মানুষ ওই দিন নিজ গৃহে অবস্থান করে ব্রহ্মমুহূর্তে (সূর্যোদয়ের পূর্বে ৪টা ১৯ মিনিট থেকে ৫টা ১৭ মিনিটের মধ্যে) শঙ্খ ও উলুধ্বনির মাধ্যমে করোনাভাইরাস থেকে বিশ্ববাসীর মুক্তির জন্য প্রার্থনা করতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রতিবছর জেলার ১৩টি উপজেলা ছাড়াও পাশের ময়মনসিংহ ও নরসিংদী জেলার সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের লাখ লাখ লোক হোসেনপুরের পুরাতন ব্রহ্মপুত্র নদে অষ্টমীর তিথিতে স্নান করতে আসেন।


রুমন/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়