ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাইক্ষ্যংছড়ি সীমান্তে সতর্ক অবস্থায় বিজিবি

বান্দরবান সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৪, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাইক্ষ্যংছড়ি সীমান্তে সতর্ক অবস্থায় বিজিবি

মিয়ানমারের সীমান্তবর্তী জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার  বিভিন্ন সীমান্তে করোনাভাইরাস রোধে ও অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক অবস্থানে আছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

স্থানীয় সূত্রে জানা যায়, করোনাভাইরাস রোধে ও মিয়ানমার থেকে কেউ যাতে অবৈধভাবে দেশে আসতে না পারে সেজন্য গত ৩১ মার্চ থেকে সীমান্তে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে চৌকি। জোরদার করেছে বিজিবির টহল।

বিজিবি সূত্র জানায়, দেশে সম্প্রতি করোনাভাইরাস বিস্তার রোধে বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত  এলাকায় লোকজনের চলাচলের ওপর বিধি নিষেধ দেওয়া হয়েছে।

এছাড়া, সীমান্তে বসবাসরতদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও সুরক্ষিত থাকার জন্য সাবান, মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ড গ্লাবস দেওয়া হচ্ছে। প্রতিদিন সন্ধ্যায় সচেতনামূলক প্রচারণা চালানো হচ্ছে।

বিজিবির চৌকিগুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। নাইক্ষ্যংছড়ি -রামু সড়কের জারুলিয়াছড়িতে ও সীমান্তের বিভিন্ন ঝূঁকিপূর্ণ এলাকায় বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি-১১ বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল আসাদুজ্জামান খান বলেন, ‘করোনাভাইরাস নিয়ে মিয়ানমার থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবি সর্বোচ্চ সতর্কতায় আছে। টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।’

 

বাসু/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়