ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

জনসচেতনতা বাড়াতে রাস্তায় সেনা-পুলিশ

ডেস্ক রিপোর্ট : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ৬:২৪:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ৮:৪৪:২২ পিএম
জনসচেতনতা বাড়াতে কাজ করছে সেনা সদস‌্যরা

করোনাভাইরাসের বিস্তার রোধে দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই ছুটিতে রাজধানী ছেড়েছেন অনেকে। গ্রামে আপন জনের কাছে গিয়ে থাকবেন, এটাই উদ্দেশ‌্য।

তবে মানুষকে বাড়িতে থাকতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা মানছেন না অনেকেই। বিনা প্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করছেন। অনেকেই ফাঁকা রাস্তা দেখতে ভিড় করছেন মোড়ে মোড়ে।

এসব ঠেকাতে এবং মানুষকে সচেতন করতে মাঠে পুলিশ প্রশাসন আগেই ছিল। এবার পুলিশের পাশাপাশি মাঠে কাজ শুরু করছে সেনা সদস‌্যরাও।

জনসচেতনতায় সেনা ও পুলিশের কার্যক্রম নিয়ে রাইজিংবিডির জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন পাঠকদের জন‌্য তুলে ধরা হলো-

মৌলভীবাজার : মৌলভীবাজার সংবাদদাতা সাইফুল্লাহ হাসান জানিয়েছেন- করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ, সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মৌলভীবাজারে ব্যাপকভাবে কাজ করছে সেনাবাহিনী ও পুলিশ।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে শহরের কুসুবাগসহ বেশ কয়েকটি জনবহুল এলাকা ও গ্রামে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সেনাবাহিনীর টহল জোরদার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল হানিফের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম কাজ করছে। পাশাপাশি পুলিশ সুপার ফারুক আহমদের নেতৃত্বে জেলা পুলিশও করোনা প্রতিরোধে কাজ করছে।

হিলি : বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে দিনাজপুরের হিলির বিভিন্ন এলাকায় জনসচেতনতায় কাজ করে উপজেলা প্রশাসন ও সেনা বাহিনীর সদস্যরা।

অভিযান চলাকালিন সময়ে হিলি সিপি রোডে অযথা ঘোরাফেরা করার অপরাধে তিন যুবককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়। এছাড়া একটি বালু বোঝায় ট্রাক্টরকে অর্থ জরিমানা করা হয় বলে জানিয়েছেন হিলি সংবাদদাতা মোসলেম উদ্দিন।

রাজশাহী : রাজশাহী প্রতিনিধি তানজিমুল হক জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজশাহীতে কঠোর হয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত বিভাগীয় শহরটির সবচেয়ে ব্যস্ততম এলাকা সাহেববাজারসহ নগরীর বিভিন্ন এলাকায় টহল দেন সেনাবাহিনীর সদস্যরা।

এদিন সকালে সাহেববাজার এলাকায় যারা মাস্ক না পরে রাস্তায় বের হয়েছেন তাদের খালি চোখে এক মিনিট সূর্যের দিকে তাকিয়ে শাস্তি দেওয়া হয়েছে। দুইজন মোটরসাইকেলে থাকলে, একত্রে ঘোরাঘুরি করলে এবং কারণ ছাড়াই বাড়ির থেকে বের হয়ে রাস্তায় ঘোরাঘুরি করলে বিভিন্ন মাত্রার শাস্তি প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনাভাইরাস ঠেকাতে আমাদের আরও কিছুদিন খুব সতর্ক থাকতে হবে।’


ঢাকা/সনি