ঢাকা, বুধবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় বিএমএ’র অনলাইন চিকিৎসাসেবা চালু

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০২ ৮:৪৮:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০২ ৮:৪৮:১২ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় বিএমএ'র জেলা শাখার চিকিৎসক নেতারা করোনাভাইরাস প্রতিরোধে ও সহায়তায় অনলাইন চিকিৎসাসেবা ব্যবস্থা চালু করেছেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপু‌রে বিএমএ'র পক্ষ থেকে অনলাইনে ২৪ ঘণ্টা সেবা প্রদানের সাতটি ফোন নম্বর সম্বলিত একটি প্রচারপত্র বিলি করা হয়।

বিএমএ সূত্রে জানা গেছে, ‘করোনা প্রতিরোধে আতঙ্কিত নয়, সচেতন হোন’ শি‌রোনা‌মে আজ জেলা বিএমএ কার্যালয়ে জরুরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেনসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসক।

সভায় সাতজন চিকিৎসকের সমন্বয়ে জেলার রোগীদের অনলাইনে ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত হয়। চারজন চিকিৎসক প্রতিদিন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত এবং বা‌কি তিনজন রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত রোগীদের অনলাইনে মুঠোফোনে চিকিৎসা সেবা দে‌বেন। সভা শে‌ষে আবু সাঈদ চিকিৎসকদের হা‌তে একটি করে মুঠোফোন তুলে দেন। চিকিৎসকরা হলেন খোকন দেবনাথ, শ্যামল রঞ্জন দেবনাথ, ফায়েজুর রহমান, নওশীন নাওয়ার, মো. রাফি, মো. সিয়াম ও সাইফুল ইসলাম।

প্রতিদিন দি‌নে নিম্নলিখিত ০১৩১৩৭২২০৪০, ০১৩১৩-৭২২০৪১, ০১৩১৩৭২২০৪২, ০১৩১৩৭২২০৪৩ নম্ব‌রে এবং রা‌তে ০১৩১৩৭২২০৪৪, ০১৩১৩৭২২০৪৫, ০১৩১৩৭২২০৪৬ নম্বরে ফোন করে যে কেউ চিকিৎসা সেবা নিতে পারবেন।

এ প্রস‌ঙ্গে আবু সাঈদ বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে হাসপাতালে যেতে পারছেন না। তাই সঙ্কটময় এই অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসায় সংক‌টে না প‌ড়েন সে কার‌ণেই অনলাইনে চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে।


রুবেল/তারা

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম বিভাগ