ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাবেক মন্ত্রী শরীফকে পারিবারিক কবরস্থানে দাফন

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাবেক মন্ত্রী শরীফকে পারিবারিক কবরস্থানে দাফন

পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফের মরদেহ দাফন করা হয়েছে।

ঢাকা থেকে তার মরদেহ বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে নিজ এলাকা ঈশ্বরদীতে পৌঁছায়। এ সময় দলীয় নেতাকর্মীরা মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর বিকেল সাড়ে ৪টায় ঈশ্বরদী পৌর শহরের আলীবর্দী সড়কের বাসভবনের সামনের মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশের একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার দেয়।

তার গ্রামের বাড়ি উপজেলার লক্ষ্মীকুণ্ডা গ্রামে সন্ধ্যা ৬টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়।

জানাজায় পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, ঈশ্বরদী সার্কেলের সহকারী পুলিশ সুপার ফিরোজ কবিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকার একটি হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি বেশ কিছু দিন ধরে ওই হাসপাতালের আইসিইউতে ছিলেন। তিনি ক্যান্সার, কিডনী রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

শামসুর রহমান শরীফ পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরপর পাঁচবারেরর নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।


শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়