ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

পটুয়াখালীতে ডেইলি সানের প্রতিনিধি সন্ত্রাসী হামলার শিকার

পটুয়াখালী সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৩ ৮:০২:০৭ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৩ ৮:০২:০৭ এএম

পটুয়াখালীর গলাচিপায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ডেইলি সান পত্রিকার পটুয়াখালী প্রতিনিধি আব্দুল কাইয়ুম (২২) সন্ত্রাসী হামলা শিকার হয়েছেন। এসময় কাইয়ুমকে উদ্ধার করতে গিয়ে আব্দুল রহিম ও পলাশ হাওলাদার নামে দুই প্রতিবেশী হামলার শিকার হন।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে এ হামলা ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আক্তার মোর্শেদ।

হামলা শিকার কাইয়ুমের বরাত দিয়ে ওসি আক্তার মোর্শেদ জানান, গলাচিপা উপজেলার আমখোলার বাউড়িয়া এলাকায় একটি জলাশয় সরকারিভাবে লিজ নিয়ে স্থানীয় বাউরিয়া সমবায় সমিতির লোকজন মাছ চাষ করে আসছেন।

বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার মাহাবুব, নজরুল ইসলাম, জহিরুল মামুন আল-আমীন, মজিবর, হানিফাসহ ২০-২৫ জনের একটি বাহিনী দেশীয় ধারালো অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে ওই মাছের ঘেরের বাঁধ কাটতে শুরু করেন।

এসময়, ডেইলি সান পত্রিকার পটুয়াখালী প্রতিনিধি আব্দুল কাইয়ুম সেই দৃশ্য তার ক্যামেরা ধারণ করেন। এটা দেখে ওই বাহিনীর লোকজন কাইয়ুমের ওপর ঝাঁপিয়ে পরে তাকে ব্যাপক মারধর করেন। এবং এক পর্যায় কাইয়ুমের সঙ্গে থাকা ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেন তারা। খবর পেয়ে স্থানীয়রা কাইয়ুমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন এবং পুলিশকে অবহিত করেন।

এদিকে, ঘটনায় আহত পলাশ হাওলাদার অভিযোগ করে জানান, পুলিশের কাছে হামলার ঘটনা বর্ননা দেয়ায় তার ওপর দ্বিতীয় দফা হামলা চালিয়েছেন ওই বাহিনীর লোকজন। প্রাণে রক্ষা পেতে তিনি বর্তমানে এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তাকে বাড়িতে না পেয়ে হামলাকারীরা বাড়িতে গিয়ে তার স্ত্রীর গলায় রামদা ধরে প্রাণ নাশের হুমকি দিয়ে এসেছে।

হামলার বিষয়ে ওসি আরো জানান, ঘটনার পর এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু হামলাকারীদের পুলিশ পায়নি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবার প্রস্তুতি চলছে।

 

বিলাস/বুলাকী