ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সারা দেশে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সারা দেশে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ

মাদারীপুরে দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লোকজনকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জনসমাগম ও মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে বিপাকে পড়েছেন শ্রমজীবী দরিদ্র মানুষ।

রোজগারের অভাবে খাদ্য সংকটে থাকা এসব মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারের বিভিন্ন সংস্থা, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন ও বিত্তবান মানুষ। শুক্রবার সারা দেশে ত্রাণ বিতরণের খবর জানিয়েছেন রাইজিংবিডির নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাগণ।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তাহবিল থেকে ৮০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

কোটালীপাড়ার কুশলা ইউনিয়নে চা বিক্রেতা, ভাসমান দোকানদার, ভ্যানচালকসহ অন্যান্য পেশার খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহসিন উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, কুশলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামান শেখ প্রমুখ।  

মাদারীপুর : সকালে মাদারীপুর সদর উপজেলার পুরান বাজার, চর মুগরিয়া ও মস্তফাপুর এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছে র‌্যাব-৮। দুস্থ পরিবারগুলোকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ লিটার তৈল, একটি সাবান ও একটি করে মাস্ক বিতরণ করেন র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক তাজুল ইসলাম।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী উপজেলায় প্রায় আড়াই হাজার মানুষের মাঝে চাল, ডাল, আলু বিতরণ করেছেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ।

অন্যদিকে, কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিলের উদ্যোগে শহরের পুরাতন রেল স্টেশন এলাকায় প্রায় ১ হাজার পরিবারের মধ্যে চাল, ডাল, তেল ও সাবান বিতরণ করা হয়। পৌর মেয়রের পক্ষে তার স্ত্রী মাহবুবা সুলতানা মিলা এসব ত্রাণসামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের হাতে তুলে দেন।

যশোর : যশোরের আট উপজেলার ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার। দুপুরে তার দেওয়া খাদ্য সামগ্রীর প্যাকেট ট্রাকে করে আট উপজেলায় পাঠানো হয়। প্রতিটি প্যাকেটে আছে ১০ কেজি চাউল, ১ কেজি ডাল, ৫০০ গ্রাম তেল, ১ কেজি আলু ও ৫০০ গ্রাম পেঁয়াজ। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


ঢাকা/বাদল/বেলাল/বাদশাহ/রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়