ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিল্প কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে গাজীপুরে ফিরছেন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিল্প কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে গাজীপুরে ফিরছেন

আগামীকাল রোববার থেকে শিল্প কারখানা চালু হবার কথা রয়েছে। তাই ছুটিতে গ্রামের বাড়িতে চলে যাওয়া শ্রমিক-কর্মকর্তারা কাজে যোগ দিতে এখন গাজীপুরে ফিরছেন।

গণপরিবহন বন্ধ থাকায় কেউবা হেঁটে আবার কেউবা ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি অটো রিকশা, পিকআপ ভ্যান, ট্রাকে চড়ে ফিরছেন।

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের জিতারমোড় এলাকায় একটি কারখানায় চাকরি করেন সিরাজগঞ্জের শাহজাদপুর থানার চরবেলতৈল এলাকার মাজহারুল ইসলাম। তিনি জানান, কারখানা ছুটি দেয়ার পর গত ২৫ মার্চ তিনি বাড়ি চলে যান। আগামীকাল (৫ এপ্রিল) কারখানা খোলার কথা থাকায় শুক্রবার কারখানার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা হন। বাড়ি থেকে বের হয়ে পায়ে হেঁটে ও অটোরিকশা করে সিরাজগঞ্জ শহরে আসেন। পরে পিকআপে চড়ে পৌঁছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা এলাকায়।সেখান থেকে সিএনজি অটোরিকশায় কোনাবাড়ি। পরে রিকশায় জিতারমোড় এলাকায় তার ভাড়া বাসায় পৌঁছেন।
 


খোঁজ নিয়ে জানা গেছে, যাত্রীবাহী বাস বা ট্রেন বন্ধ থাকায় শিল্প কারখানার কাজে যোগ দিতে শ্রমিকরা নানা দুর্ভোগ মেনে  যে যেভাবে পারছেন গাজীপুরে ছুটে আসছেন।

সালনা কোনাবাড়ি হাইওয়ে থানার ওসি মো: জহিরুল ইসলাম খান জানান, বাস বন্ধ রয়েছে। শুক্রবার বিকেল থেকেই ট্রাক, পিকআপ, অটোরিকশা ইত্যাদি বাহনে করে কারখানার শ্রমিকরা আসছেন। আজ শ্রমিকদের চাপ গতকালের চেয়ে বেশি।

 

গাজীপুর/হাসমত /টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়