RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

করোনা আক্রান্ত রোগীর বাড়ির সামনে সার্বক্ষণিক প্রহরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা আক্রান্ত রোগীর বাড়ির সামনে সার্বক্ষণিক প্রহরা

বন্দরনগরী চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর এক ধরণের ভীতি ও আতঙ্ক ছড়িয়ে পড়েছে সমগ্র নগরজুড়ে।

করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কায় আক্রান্ত ব্যক্তির বাড়ি ও তার বাড়ির আশেপাশের আরো প্রায় ছয় বাড়িতে সার্বক্ষণিক প্রহরায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান।

উপ-কমিশনার এসএম মেহেদী হাসান জানান, নগরীর দামপাড়া এম এম আলী সড়কের এক নম্বর গলিতে বসবাস করতেন করোনা আক্রান্ত ৬৭ বছর বয়সি ব্যক্তি। ফলে ওই ব্যক্তির বাড়ি এবং আশেপাশের আরো ছয় বাড়ি পুরোপুরি লকডাউন করে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরীর চকবাজার থানার পুলিশ এখানে দায়িত্ব পালন করছেন। লকডাউনে পূর্ণাঙ্গ সহায়তা দিচ্ছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আক্রান্ত ব্যক্তির এক মেয়ে সম্প্রতি ওমরা হজ্জ করে দেশে ফিরেন। এর কিছুদিন পরই সাবেক ব্যাংক কর্মকর্তা এই ব্যক্তির শরীরের করোনার লক্ষণ দেখা দেয়। ৫ দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রামের বেসরকারি ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়।

ভর্তির সময় তার পরিবারে কেউ বিদেশ ফেরত আছে কী-না বা বিদেশ ফেরত কারো সংস্পর্শে এসেছিলেন কী-না এমন প্রশ্নে প্রকৃত ঘটনা গোপন করেন ওই ব্যক্তি।

ওই হাসপাতালে দুই দিন চিকিৎসার পর চিকিৎসকরা তার দেহে করোনার লক্ষণ নিশ্চিত হয়ে তাকে চট্টগ্রামের জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতাল থেকে করোনা পরীক্ষায় তার পজিটিভ রেজাল্ট আসে।

এদিকে, ওই ব্যক্তি যে ন্যাশনাল হাসপাতালে দুইদিন চিকিৎসাধীন ছিলেন সেই হাসপাতালের তিন চিকিৎসকসহ ১৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তার বিদেশ ফেরত মেয়ের সাতকানিয়ার শ্বশুর বাড়িও লকডাউন করা হয়েছে।

এছাড়া, অসুস্থ হওয়ার আগ পর্যন্ত এই ব্যক্তি অনেকের সংস্পর্শে এসেছেন বলে এলাকায় করোনার সামাজিক বিস্তারের আশঙ্কা প্রকাশ করেছেন এলাকাবাসী।


চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়