ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সারা দেশে কর্মহীন-দরিদ্রদের মধ্যে ত্রাণ বিতরণ

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সারা দেশে কর্মহীন-দরিদ্রদের মধ্যে ত্রাণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় দরিদ্র জেলে পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লোকজনকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। জনসমাগম ও মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশে সাধারণ ছুটি ঘোষণা করায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষ।

রোজগারের অভাবে খাদ্য সংকটে থাকা এসব দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারের বিভিন্ন সংস্থা, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন ও বিত্তবান মানুষ। শনিবার (৪ এপ্রিল) সারা দেশে ত্রাণ বিতরণের খবর জানিয়েছেন রাইজিংবিডির নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাগণ।

ব্রাহ্মণবাড়িয়া: ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া শিক্ষকদের সংগঠন ‘পাশে আছি আমরা’ এর পক্ষ থেকে দুই শতাধিক জেলে পরিবারের মাঝে চাল, ডাল, লবণ, আলু, তেল, পেঁয়াজ ও সাবান বিতরণ করা হয়েছে।

সকাল ১১টায় পৌর এলাকার গৌকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ের মাঠে নিরাপদ দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া।

বান্দরবান : বান্দরবানে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। সকালে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের ১০০ হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। প্রত্যেককে ১০ কেজি চাউল, ১টি সাবান,২ কেজি আলু, আধা কেজি লবণ, আধা লিটার তেল, আধা কেজি ডাল দেওয়া হয়।

কিশোরগঞ্জ : সাবেক আইজিপি ও কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ দুপুরে পাকুন্দিয়া পৌর এলাকার পাকুন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ২০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য মো. মুজিবুল হক চুন্নু তার নির্বাচনী এলাকায় বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। শনিবার ১ হাজার ৮০০ পরিবারে খাদ্যপণ্য পৌঁছে দেন তিনি।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। ঘরবন্দি দরিদ্র মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী (চাল, ডাল, আলু ও তেল) পাঠিয়েছেন।

সিরাজগঞ্জ : দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার জানপুর মহল্লায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সুমন সেখ, খাইরুল ইসলাম, মো. শামীম হোসেন। ৩৫০ জন মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, সাবান ও মাস্কসহ বিতরণ করেন তারা।

 

ঢাকা/রুবেল/বাসু/রুমন/রাসেল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়