ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কিশোরগঞ্জ থেকে ৮ জনের নমুনা ঢাকার ল্যাবে

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিশোরগঞ্জ থেকে ৮ জনের নমুনা ঢাকার ল্যাবে

কিশোরগঞ্জ জেলা থেকে দুইদিনে মোট ৮ জনের নমুনা সংগ্রহ করে মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) ল‌্যাবে পরীক্ষার জন্য এ পাঠানো হয়েছে। এর মধ্যে তিনজনের নমুনা শনিবার (৪ এপ্রিল) ও আজ  রবিবার (৫ এপ্রিল) পাঠানো হয়েছে বাকি পাঁচজনের। এই পাঁচজনের মধ্যে একজন মৃত ব্যক্তির নমুনাও রয়েছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আজ রবিবার নমুনা পাঠানো পাঁচজনের মধ্যে দুইজন কিশোরগঞ্জ সদর উপজেলার, একজন করিমগঞ্জ উপজেলার (মৃত ব্যক্তি) এবং দুইজন ভৈরব উপজেলার। শনিবার (৪ এপ্রিল) নমুনা পাঠানো তিনজনের মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার, একজন হোসেনপুর উপজেলার ও অপরজন নিকলী উপজেলার।

মৃত ব‌্যক্তির ব‌্যাপারে সিভিল সার্জন জানান, আজ রবিবার পাঠানো পাঁচজনের নমুনার মধ্যে শনিবার (৪ এপ্রিল) দুপুরে মারা যাওয়া করিমগঞ্জ উপজেলার কাদির জঙ্গল ইউনিয়নের কুর্শ্বাখালী গ্রামের এক যুবকের নমুনা রয়েছে। ওই যুবক শ্বাসকষ্টজনিত রোগে মারা যায়। তার মৃত‌্যুর খবরটি আমরা অনেক পরে জানতে পারি। তাই আজ তার নমুনা আজ পাঠানো হয়েছে। তার মৃত্যুর পর চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক-নার্স ও পরিবারের সদস্যসহ মোট ১১ জনকে নজরদারিতে রাখা হয়েছে। কোভিড-১৯ নমুনা রিপোর্ট পাওয়ার পর তাদের ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে। নমুনা পরীক্ষার রিপোর্ট সোমবার (৬ এপ্রিল) পাওয়া যাবে বলে তিনি আশা করছেন।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তের ঝুঁকি এড়াতে এ নিয়ে কিশোরগঞ্জ জেলা থেকে অদ্যাবধি মোট ১৪ জনের কোভিড-১৯ নমুনা পাঠানো হয়েছে। আগে নমুনা সংগৃহীত ৬ জনের মধ্যে ৬ জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।

জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে জেলায় মোট ৯০ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ৮৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে মোট ১২৩২ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। এই সময়ে তাদের কারো মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।


কিশোরগঞ্জ/রুমন চক্রবর্তী/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়