ঢাকা, সোমবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ডিবি পুলিশের দুই ভুয়া সদস্য আটক

কুড়িগ্রাম সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৮:১২:২২ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৮:৪০:৪৩ এএম

কুড়িগ্রামের রাজারহাট থেকে ডিবি পুলিশের দুই ভুয়া সদস্যকে আটক করা হয়েছে। তারা ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীকে তিন লাখ টাকাসহ অপহরণের চেষ্টা করেছিল। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার (৫ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার উমর মজিদ ইউনিয়নের বালাকান্দি গ্রামের রিপন সরকার (৩৮) আতাউর রহমান আপেল (২৫) ও মেহেদি হাসান  শিলু (২৮) নামে তিনজন ডিবি পুলিশ সেজে একই উপজেলার ডাংরারহাট বাজারে প্রবেশ করেন।  করোনার কারণে বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ না করার কারণ জানতে চেয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেন। ভয়ে লোকজন দোকান বন্ধ করে পালিয়ে যায়। এ সময় তারা হাতে ওয়ারলেস নিয়ে ওই বাজারের ওষুধ ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট জাহাঙ্গীরের দোকান প্রবেশ করেন। জাহাঙ্গীরের অনুপস্থিতিতে ওই দোকানে অবস্থানরত তার ভাতিজা ফিরোজকে বলে তোমার বিরুদ্ধে অভিযোগ আছে দোকানের সমস্ত টাকা পয়সা নিয়ে থানায় যেতে হবে। ফিরোজ তাদের সঙ্গে যেতে না চাওয়ায় ওই প্রতারক চক্র তাকে জোর করে মোটরসাইকেলে ওঠায়। 

এ সময় তারা ডিবি পুলিশ কিনা সন্দেহ হলে এলাকার এক যুবক মোবাইল ফোনে রাজারহাট থানার ওসির কাছে বিষয়টি জানতে চান। ওসি তাদের আটক করার কথা বলেন। পরে কয়েকজন যুবক মোটরসাইকেল নিয়ে অপহরণকারীর পেছন পেছন ধাওয়া করেন। পথিমধ্যে বাছড়া বাজারের কাছে  অপহৃত যুবক বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে অপহরণকারীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এলাকাবাসী রিপন ও আতাউর রহমান নামে দুজনকে আটক করে। এসময় মেহেদি হাসান শিলু নামে একজন পালিয়ে যান।

রিপন বালাকান্দি গ্রামের আব্দুর রাজ্জাক ব্যাপারীর ছেলে। আতাউরে বাড়ি একই গ্রামে। তার বাবার নাম ইসমাইল। মেহেদি হাসানের বাড়িও একই গ্রামে। তার বাবার নাম আব্দুল হামিদ মণ্ডল।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল জব্দ করে।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ কুমার সরকার এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

 

সৈকত/ইভা