ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্ষুধার্ত কুকুর-বিড়ালের খাদ্য দিচ্ছে সিটি কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১১, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষুধার্ত কুকুর-বিড়ালের খাদ্য দিচ্ছে সিটি কর্পোরেশন

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে রাজশাহী মহানগরে নেই মানুষের কোলাহল। দোকান, হোটেল, রেস্টুরেন্ট সবকিছু বন্ধ। এতে করে খাদ্য সংকটে পড়েছে বেওয়ারিশ কুকুর ও বিড়াল। এমতাবস্থায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে কুকুর ও বিড়ালসহ অভুক্ত প্রাণীদের খাবার খাওয়ানোর উদ্যোগ নিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন।

এর অংশ হিসেবে রোববার বিকেলে নগরীর সাহেববাজার বড় মসজিদের সামনে থেকে কুকুরকে খাবার খাওয়ানো শুরু হয়। এরপর মহানগরীর সাগরপাড়া, বেলদারপাড়া, দোসরমণ্ডলের মোড়, রাজশাহী রেলওয়ে স্টেশন, ভদ্রা, তালাইমারি, সাধুর মোড়, মোন্নাফের মোড়, কাজলাসহ অন্যান্য এলাকায় পাউরুটি এবং বিভিন্ন ধরনের বিস্কুট ও কেক খাওয়ানো হয়।

পশুদের খাবার খাওয়ানো কার্যক্রমের তদারকির দায়িত্বে আছেন সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মিশু। তিনি জানান, দোকান, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকার কারণে বেওয়ারিশ কুকুরসহ অন্যান্য প্রাণী অনাহারে থাকছে। সেজন্য মেয়র মহোদয় এদের খাবার খাওয়ানোর নির্দেশ দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে রোববার থেকে খাবার সরবরাহ শুরু হয়েছে। প্রতিদিন মহানগরের বিভিন্ন এলাকায় প্রাণীগুলোকে খাবার খাওয়ানো হবে।

শুক্রবার ভোরে রাজশাহী মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় হরিণের সেডে ঢুকে পড়ে একদল ক্ষুধার্ত কুকুর। এ সময় কুকুরের দল তিনটি শাবকসহ চারটি হরিণকে মেরে ফেলে।


তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়