ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহীতে করোনা আক্রান্ত নেই, প্রস্তুত হচ্ছে হাসপাতাল, স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে করোনা আক্রান্ত নেই, প্রস্তুত হচ্ছে হাসপাতাল, স্টেডিয়াম

রাজশাহীতে কেউ এখনও কেউ করোনাভাইরাসে আক্রান্ত না হলেও তিনটি হাসপাতাল এবং তিনটি স্টেডিয়াম প্রস্তুত করে রাখার সিদ্ধান্ত হয়েছে। মানুষকে ঘরে রাখতে আরও কঠোর হওয়ার সিদ্ধান্তও নিয়েছে রাজশাহীর প্রশাসন।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত হয়।

সভায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশাও উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার।

সভায় রাজশাহী বিভাগের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এ বিভাগে করোনাভাইরাস রোগের রোগী শনাক্ত হলে কী কী করণীয়, সে ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মানুষকে ঘরে রাখতে প্রশাসনের কঠোর হওয়া এবং সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়।

সভায় পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য, রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার বলেন, রাজশাহী বিভাগে এখনও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। তবে শনাক্ত হলে কীভাবে রোগটি মোকাবিলা করা যাবে, সে বিষয়ে সভায় আলোচনা হয়। তিনি বলেন, রাজশাহীতে জেনারেল হাসপাতাল নেই। তাই মেডিক্যাল কলেজ হাসপাতাল, দুটি বেসরকারি হাসপাতাল এবং তিনটি স্টেডিয়ামকেই প্রস্তুত রাখার ব্যাপারে সবাই সহমত প্রকাশ করেছেন।

এছাড়া আইনের প্রয়োগ করে মানুষকে আপাতত বাড়িতে রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। জরুরি ছাড়া কেউ বাড়ি থেকে বের হতে পারবেন না। প্রশাসন এ বিষয়টি নিশ্চিত করবে। সড়কে জরুরি কাজে নিয়োজিত এবং পণ্য পরিবহনকারী গাড়ি ছাড়া অন্য যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এদিকে সভা শেষেই এসব নির্দেশনা বাস্তবায়নে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজশাহী লকডাউনের ঘোষণা দেয়া না হলেও পরিস্থিতি অনেকটা তেমনই। রাজশাহী মহানগরীর প্রবেশ দ্বারগুলোতে অবস্থান নিয়েছে পুলিশ। রাস্তায় বসানো হয়েছে ব্যারিকেড। এভাবে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা চলছে। এছাড়া জনসমাগম ঠেকাতে জেলা প্রশাসনের সঙ্গে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরাও।


রাজশাহী/তানজিম/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়