ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

খুলনা বিভাগের ১৫ হাসপাতালে পিপিই দিলো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৭:৪২:০৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৭:৪২:০৪ পিএম

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসকসহ সংশ্লিষ্টদের স্বাস্থ্য সুরক্ষায় খুলনা বিভাগের ১৫টি সরকারি-বেসরকারি হাসপাতালে পার্সোনাল প্রটেক্ট ইক্যুইপমেন্ট-পিপিই দিয়েছে ওয়ালটন।

সোমবার (৬ এপ্রিল) খুলনা, সাতক্ষীরা ও যশোরের কয়েকটি হাসপাতালের চিকিৎসকদের হাতে পিপিই তুলে দেওয়া হয়। গত দু’দিন ধরে খুলনাঞ্চলে পিপিই বিতরণ কার্যক্রম পরিচালনা করছে ওয়ালটন।

খুলনা জোনে এ কর্মসূচি বাস্তবায়ন করছেন ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন বিভাগের কর্মকর্তা ইঞ্জিনিয়ার মো. শামিউল ইসলাম।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা নগরীর বয়রাস্থ বেসরকারি প্রতিষ্ঠান আকিজ-আদ্ব-দীন মেডিক‌্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের হাতে পিপিই তুলে দেন ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন বিভাগের কর্মকর্তা ইঞ্জিনিয়ার মো. শামিউল ইসলাম।

এ সময় আকিজ-আদ্ব-দীন মেডিকেল কলেজ হাসপাতালের মেডিক‌্যাল অফিসার ডা. নিশাত তাসনিম তৃষা, ডা. সুলতানা মাহবুব ও ডা. জান্নাতুল ফেরদৌস উপস্থিত ছিলেন।

পিপিই গ্রহণকালে ডা. নিশাত তাসনিম তৃষা ও ডা. সুলতানা মাহবুব ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে রাইজিংবিডিকে বলেন, ‘এটি খুবই একটি ভালো উদ্যোগ। এতে চিকিৎসকদের পেশাগত দায়িত্বপালনে অনেক সুবিধা হবে। ওয়ালটনের মতো অন্যান্য প্রতিষ্ঠানকেও এ ধরনের কর্মকাণ্ডে এগিয়ে আসতে আহ্বান জানাচ্ছি।’

এর আগে সকালে খুলনার বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই প্রদান করা হয়। পিপিই গ্রহণ করেন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক‌্যাল অফিসার ডা. সুকান্ত বিশ্বাস। একইভাবে দুপুরে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং দুপুরের পর যশোর জেলার অভয়নগর, বাঘারপাড়া ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও পিপিই প্রদান করা হয়।

ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন বিভাগের কর্মকর্তা ইঞ্জিনিয়ার ও খুলনা জোনের সমন্বয়কারী মো. শামিউল ইসলাম রাইজিংবিডিকে বলেন, “খুলনা জোনের ১৫টি সরকারি-বেসরকারি হাসপাতালে পিপিই বিতরণ করা হবে। এর মধ্যে রোববার (৫ এপ্রিল) বাগেরহাট জেলার রামপাল এবং নড়াইল জেলার কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই প্রদান করা হয়েছে।

‘আগামীকাল মঙ্গলবার ঝিনাইদহ সদর ও হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মেহেরপুরের গাংনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কুষ্টিয়া জেলার মিরপুর ও ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের হাতে পিপিই তুলে দেওয়া হবে।’


নূরুজ্জামান/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : খুলনা, খুলনা বিভাগ