ঢাকা, রবিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে অঘোষিত লকডাউনে সতর্ক পুলিশ-প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ২:৩০:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ২:৩৩:১৩ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রাজশাহী মহানগরীকে অঘোষিতভাবে লকডাউন করে দেওয়া হয়েছে।

সোমবার করোনা পরিস্থিতি মোকাবিলায় বিভাগীয় সমন্বয় কমিটির এক সভা শেষে মহানগরীর প্রবেশমুখগুলোর আগে অন্তত পাঁচটি করে স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। শহরে কেউ ঢুকতে পারছেন না।

মহানগরীতে প্রবেশ এবং বের হওয়া বন্ধ করতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আর পুরো রাজশাহীতে জনসমাগম বন্ধ করতে সতর্ক অবস্থানে রয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। সেনাবাহিনীর সদস্যরাও মাঠে কাজ করছেন। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে আরও বেশি কড়াকড়ি করা হচ্ছে। ফলে নগরী প্রায় ফাঁকা রয়েছে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সোমবার নতুন সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সিদ্ধান্ত অনুযায়ী, মহানগর এলাকায় প্রতিদিন সন্ধ্যা ৬টার পর থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত ওষুধের দোকান ছাড়া অন্য মার্কেট, দোকান বা সুপারশপ খোলা রাখা যাবে না। বিকেলে এই ঘোষণার পর সোমবার সন্ধ্যার দিকে খোলা থাকা মুদি দোকান বন্ধ হয়ে যায়।

করোনা সংক্রমণ প্রতিরোধে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার হুমায়ূন কবির ওই নির্দেশনা জারি করেন। আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজশাহী মহানগরের বাইরে থেকে কোনো যানবাহন বা ব্যক্তি জরুরি প্রয়োজন ছাড়া মহানগরে প্রবেশ করতে পারবেন না। একইভাবে মহানগর এলাকা থেকে বের হতেও পারবেন না।

এদিকে, মহানগরের কোনো বাসিন্দা জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারবেন না। অযথা যানবাহনও রাস্তায় চলাচল করতে পারবে না। তবে জরুরিসেবা, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষিপণ্য, রপ্তানিপণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন ঘরে থাকার বিকল্প নেই। পুলিশ-প্রশাসন এ বিষয়টি নিশ্চিত করবে। সন্ধ্যার পর ওষুধ ছাড়া অন্য দোকান খোলা থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

তানজিমুল/বকুল

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ