ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা ঠেকাতে বাঁশের ব্যারিকেড

পাবনা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ৮:৪২:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ৮:৫৯:৪০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণে বিভিন্ন পয়েন্টে বাঁশ দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে। মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে যানবাহন ও মানুষের অবাধ চলাচল বন্ধ করে দেয় পৌর কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, কালিবাড়ি ও সারুটিয়া সড়কে, কাশিপুর ও জগতলা মোড়, অষ্টমনিষা সড়ক, নওগাঁ সড়ক ও বেতুয়ান সড়কসহ পৌরসভার চারপাশে অন্তত বারোটি পয়েন্টে ব্যারিকেড দেওয়া হয়েছে।

দেখভালের জন্য এসব পয়েন্টে পৌরসভার কর্মচারীসহ স্বেচ্ছাসেবক রাখা হয়েছে। শহরের বাইরে থেকে আসা সাধারণ যানবাহণ এবং যাত্রীদের ফেরত পাঠিয়ে দিচ্ছেন স্বেচ্ছাসেবকরা। তবে জরুরি প্রয়োজনে সুনির্দিষ্ট কারণ দেখালে তাকে নির্দিষ্ট সময়ের জন্য শহরের প্রবেশ করতে বা বাইরে যেতে দেওয়া হচ্ছে।

পাবনা জেলায় এখনো করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। তবে অনেকেই সর্দি জ্বর ও গলা ব্যথার কারণে অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন। বিদেশফেরত অনেকে কোয়ারেন্টাইনে আছেন। পৌরবাসীকে নিরাপদে রাখতেই সর্বোচ্চ সতর্কতামূলক এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ভাঙ্গুড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ বদরুল আলম বিদ্যুৎ বলেন, শহরের বাসিন্দাদের নিরাপদে রাখতে পৌর কর্তৃপক্ষ নানা পদক্ষেপ নিচ্ছে। সাধারণ মানুষ সচেতন হয়ে সহযোগিতা করলে এই দুর্যোগ মোকাবিলা করা সম্ভব।

ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, পৌরবাসীকে নিরাপদ রাখতে প্রয়োজনে আরো কঠোর হবো। তবুও ভাঙ্গুড়াবাসীকে সুস্থ রাখার চেষ্টা করবো।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন, মানুষ ও যান চলাচল নিয়ন্ত্রণের এই ব্যবস্থার সুফল পাওয়া যাচ্ছে। মানুষ নিজে থেকে সচেতন হলে করোনা থেকে রক্ষা পাওয়া সম্ভব।


পাবনা/শাহীন রহমান/তারা

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : পাবনা, রাজশাহী বিভাগ