ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

মাতামুহুরী নদীতে ডুবে ২ মাদ্রাসাছাত্রীর মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ৮:৫১:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ৮:৫১:২৩ পিএম

কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে গিয়ে ডুবে গিয়ে দুই মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলার কাকারা ইউনিয়নের মাতামুহুরী নদীর বেড়িবাঁধের বালির পয়েন্ট এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

কাকারা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুর মোহাম্মদ চৌধুরী নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন— কাকারা ইউনিয়নের লোটনী এলাকার আবদুল মোনাফের কন্যা ইসমা জন্নাত (১৩) ও একই এলাকার শামসুর রহমানের কন্যা আসমাউল হুসনা (১০)। তারা দুইজনই স্থানীয় মাদ্রাসাছাত্রী। তারমধ্যে ইসমা জন্নাত অষ্টম শ্রেণি ও আসমা পঞ্চম শ্রেণির ছাত্রী।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারের বরাত দিয়ে কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান জানান, মঙ্গলবার দুপুরের দিকে ৪-৫ সহপাঠী নিয়ে দলবদ্ধভাবে মাতামুহুরী নদীতে গোসল করতে নামে ইসমা ও আসমাউল। এসময় ওই দুইজন চোরাবালিতে আটকে পড়ে। পরে গোসল করতে যাওয়া অন্যরা তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজি করতে শুরু করে। এরপর একজনের মৃতদেহ ভেসে উঠলেও অপরজনের সন্ধান পাওয়া না যাওয়াতে স্থানীয়রা খোঁজাখুজি শুরু করেন। পরে পরিবারের লোকজনকে ঘটনাস্থলে পৌঁছে অপরজনকেও উদ্ধার করে। এরপর দুইজনকে দ্রুত হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চেয়ারম্যান শওকত ওসমান আরো জানান, নদীতে দুই ছাত্রী নিখোঁজ বিষয়টি জানার পরপরই তাৎক্ষণিকভাবে স্থানীয় ইউপি সদস্যকে ঘটনাস্থলে পাঠানো হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান জানান, কাকারা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি রাত ৮টার দিকে শুনেছি। এব্যাপারে খবর নেয়া হচ্ছে।


রুবেল/বুলাকী