ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মৃত নবজাতকসহ মাকে বের করে দিলো হাসপাতাল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত নবজাতকসহ মাকে বের করে দিলো হাসপাতাল কর্তৃপক্ষ

চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিক থেকে মৃত নবজাতকসহ  মাকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকায় এ ঘটনা ঘটে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ কল করার পর পুলিশের চেষ্টায় তাকে আবারো হাসাপাতালে ভর্তি করা হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া নিজে তার ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান।

ওসি তার ফেসবুক স্ট্যাটাসে জানান, শাশুড়ি ও ভাসুরের চরম নির্যাতনের শিকার হয়ে গত ৬ এপ্রিল রাতে ওই নারী এক প্রতিবেশীর সাহায্য নিয়ে চট্টগ্রাম শহরের একটি ক্লিনিকে ভর্তি হন। তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। হাসপাতালে গভীর রাতে তিনি অপরিণত মৃত সন্তান প্রসব করেন। ভোর বেলায় মৃত নবজাতকসহ ওই নারীকে ক্লিনিক থেকে বের করে দেওয়া হয়।   মৃত সন্তানকে নিয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। একদিকে সড়কে নেই কোনো গাড়ি, সঙ্গে নেই কেউ। পরে ৯৯৯ ফোন দেন তিনি।

ওসি বলেন, ‘খবর পেয়ে সঙ্গে সঙ্গে পাঁচলাইশ মডেল থানা থেকে একটি মোবাইল টিম পাঠানো হয়। আমি কথা বলি দায়িত্বশীল পর্যায়ে। দীর্ঘ ৫-৬ ঘণ্টা একটানা চেষ্টার পর ওই নারীকে ক্লিনিকে পুনরায় ভর্তি করা হয়।’

ওসি আবুল কাশেম ভুঁইয়া তার ফেসবুকে স্ট্যাটাসের সত্যতা নিশ্চিত করে রাইজিংবিডিকে বলেন, ‘দেশের এমন পরিস্থিতিতে একজন নির্যাতীত নারী মৃত সন্তান প্রসাবের পরও কী করে হাসপাতাল থেকে চিকিৎসা না দিয়ে বের করে দেয়? এটা চরম অমানবিকতা। তবে পুলিশের ৫/৬ ঘণ্টা চেষ্টার পর তার চিকিৎসার ব্যবস্থা কারানো হয়েছে।’ তবে তিনি হাসপাতালের নাম প্রকাশ করতে রাজি হননি।


চট্টগ্রাম/রেজাউল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়