ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টাঙ্গাইল পার্ক বাজারের স্থান পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাঙ্গাইল পার্ক বাজারের স্থান পরিবর্তন

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টাঙ্গাইল শহরের প্রধান পাইকারি কাঁচা বাজার ‘পার্ক বাজার’ এর স্থান সাময়িক পরিবর্তন করছে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে (৭ এপ্রিল) জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ‌্যাডভোকেট জাফর আহমেদসহ প্রশাসনের কর্মকর্তারা বাজার পরিদর্শনে গিয়ে এই সিদ্ধান্তের কথা জানান।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী কাল ৮ এপ্রিল বুধবার থেকে করোনাভাইরাসের প্রভাব শেষ না হওয়া পর্যন্ত বর্তমান বাজারের পাশে ঈদগাহ মাঠে এই বাজার স্থানান্তরিত করা হবে। সেখানে বিশাল মাঠে বাজার বসিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হবে। নির্দেশনা বাস্তবায়নে বাজারে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও টহলে থাকবেন।

এসময় জেলা প্রশাসক বাজারের ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, ‘স্থান সংকুলান না হওয়া এবং ক্রেতাদের ভিড়ের জন্য এই বাজারে সামাজিক দূরত্ব বাস্তবায়ন করা যাচ্ছে না। যেহেতু করোনাভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্বের বিষটি অধিক গুরুত্বপূর্ণ, তাই পরবর্তী নির্দেশনা না দেওয়া ঈদগাহ মাঠে সীমিত আকারে বাজার বসবে।

নির্দেশ অমান্যকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান জেলা প্রশাসক।

উল্লেখ্য, ১৯৭৭ সালের জুলাই মাসে কোনোরকম পরিকল্পনা ছাড়াই মাত্র ছয় মাসের জন্য শহরের নিরালা মোড়ের পাশে বসানো হয় এই পার্ক বাজার। কথা ছিল, অন্য আরেকটি বাজার পাকা হওয়ার পর এটি সরিয়ে ফেলা হবে।

পরবর্তীতে ১৯৮৯ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী মেজর জেনারেল (অবঃ) মাহমুদুল হাসানের নির্দেশে বাজারটি স্থায়ীভাবে প্রতিষ্ঠা লাভ করে। প্রায় তিন একর জমির উপর প্রতিষ্ঠিত এই বাজারটি জেলার সবচেয়ে বড় পাইকারী সবজির বাজার হিসেবে খ্যাত।


শাহরিয়ার সিফাত/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়