ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

জগন্নাথপুরের বাঘময়না গ্রাম স্বেচ্ছায় লকডাউন

সুনামগঞ্জ সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ১০:৪৬:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ১০:৪৬:২৩ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সুনামগঞ্জের  জগন্নাথপুরের একটি গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন গ্রামবাসী।

মঙ্গলবার (৭ মার্চ) বিকাল থেকে গ্রামটিকে লকডাউন ঘোষণা করা হয়।

বিষয়ট নিশ্চিত করেছেন জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম।

গ্রামবাসীরা জানান, করোনার সংকট মোকাবেলায় নিজেদের এবং অন্যদের সুরক্ষায় জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বাঘময়না গ্রামের লোকজন স্বেচ্ছায় গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছেন। গ্রামের সব প্রবেশদ্বারে বাঁশ দিয়ে প্রতিরোধ গড়ে তোলে প্রবেশপথ বন্ধ করে দিয়েছেন তারা। গ্রামবাসীর পক্ষে বাড়ি বাড়ি গিয়ে লোকজনকে জানানো হয়, জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হন। অন্য গ্রামের লোকজনকে অপ্রয়োজনে গ্রামে প্রবেশ না করার অনুরোধ জানিয়ে হাতে লেখা নোটিশও টানানো হয়েছে।

বাঘময়না গ্রামের যুবক সালেহ আহমদ জানান, গ্রামের পঞ্চায়েতের সিদ্ধান্ত মোতাবেক গ্রামটি লকডাউন করা হয়েছে। সম্প্রতি রাজধানী থেকে ১৫-১৬ জন গার্মেন্টস শ্রমিক গ্রামে ফিরেছেন। তাদের প্রত্যেককে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গ্রামের পঞ্চায়েত প্রধান স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী সুন্দর আলী জানান, করোনার সংক্রমণ থেকে নিজেদের সুরক্ষায় গ্রামবাসীর সর্বসম্মতিক্রমে সোমবার রাতে সিদ্ধান্ত হয় গ্রাম লকডাউনের করার। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বিকাল থেকে লোকজন স্বেচ্ছায় গ্রামটি লকডাউন করে দিয়েছেন।

এ ব্যাপারে ইউএনও মাহফুজুল আলম মাসুম বলেন, ‘আমি শুনেছি গ্রামবাসী স্বেচ্ছায় গ্রাম লকডাউন করেছেন। এটা খুব ভাল উদ্যোগ। প্রাণঘাতী করোনা প্রতিরোধে সবাইকে একান্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হয়ে ঘরে নিরাপদে থাকা উচিত।’

 

আল আমিন/বুলাকী