ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাঙ্গাইলে করোনা আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় স্থানান্তর, এলাকা লকডাউন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাঙ্গাইলে করোনা আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় স্থানান্তর, এলাকা লকডাউন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি (৫০) কে ঢাকায় নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দিবাগত মধ্যরাতে তাকে রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে রাত ১০টার দিকে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইডিসিআর) থেকে টাঙ্গাইল জেলা সিভিল সার্জনকে ওই ব্যক্তির করোনা পজেটিভ থাকার কথা জানানো হয়।

জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় ওই ব্যক্তির বাড়ির এলাকা লকডাউন করেছে প্রশাসন।

আক্রান্ত হওয়া ওই ব্যক্তি রোববার (৫ এপ্রিল) নারায়ণগঞ্জ থেকে জ্বর, সর্দি-কাশি নিয়ে উপজেলার নিজ বাড়িতে আসেন। তিনি নারায়ণগঞ্জে চাকরি করেন।

বাড়িতে আসার পর তার অসুস্থতা বেড়ে গেলে ও শ্বাসকষ্ট শুরু হলে পরিবারের পক্ষ থেকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করা হয়। পরে সোমবার (৬ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জনের মাধ্যমে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয় করোনা পরীক্ষার জন্য।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ১০টার দিকে সেখান থেকে জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদ্দুজ্জামানকে করোনা আক্রান্ত হওয়ার কথা জানানোর পর রাতেই প্রশাসনের পক্ষ থেকে আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক রাইজিংবিডিকে জানান, তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  তার অবস্থা অনেকটাই ভালো।

তিনি জানান, আক্রান্ত ব্যক্তির বাড়িসহ পুরো এলাকা লকডাউন করা হয়েছে। এর আওতায় ৩০টি বাড়ি রয়েছে।

 

সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়