ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিরামপুরে ৪ বাড়ি লকডাউন

হিলি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৫, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিরামপুরে ৪ বাড়ি লকডাউন

দিনাজপুরের বিরামপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বেড়াতে আসায় শ্বশুরবাড়িসহ চার বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

করোনা উপসর্গ নিয়ে শ্বশুরবাড়িতে আসায় স্ত্রীর বড়ভাই তার স্ত্রী-সন্তান নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। গ্রামবাসী জামাইকে চলে যেতে বললেও তাতে পাত্তা দেননি শ্বশুর।

এ ঘটনায় বুধবার (৮ এপ্রিল) উপজেলার ময়ামারী গ্রামের মোজাহার আলীর বাড়িতে যান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহশিয়া তাবাসসুম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিক্যাল টিম। রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে। পরে উপজেলা প্রশাসন বাড়িটি লকডাউন ঘোষণা করেন ।

ওই ব্যক্তির শ্বশুর রাইজিংবিডিকে বলেন, ‘জামাই নারায়ণগঞ্জের একটি টেক্সাইল কারখানায় কাজ করে। সোমবার রাতে জ্বর, সর্দিকাশি ও গলাব্যথা নিয়ে আমার বাড়িতে আসে। কয়েকদিন আগে জামাইয়ের একটি অপারেশন হয়েছে। এ অবস্থায় তাকে কেমন করে চলে যেতে বলি?’

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী রাইজিংবিডিকে জানান, রোগীর শরীরে করোনাভাইরাস সংক্রমণের কিছু উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করা হয়েছে। তা পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ওই বাড়িতে 'লাল পতাকা' টাঙানো হয়ে। ওই বাড়িসহ আশেপাশের চারটি বাড়ি লকডাউন করা হয়েছে। উপজেলায় আরো চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

হিলি/মোসলেম উদ্দিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়