ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উদাহরণ হতে পারে!

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৩, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উদাহরণ হতে পারে!

এলাকাবাসীর উদ্যোগে বেড়া দিয়ে বন্ধ করা হলো গলিপথ-আড্ডার স্থল

খুলনা নগরীর ব্যস্ততম শেখপাড়া খলিল চেম্বার এলাকার বটতলা মোড়।

করোনা আতঙ্কের মধ্যেও সকাল-সন্ধ্যা এখানে আড্ডা চলে সব বয়সি মানুষের।

পুলিশ এলে গলিপথে সরে যায়, আর পুলিশ গেলেই চায়ের দোকান- বটতলাজুড়ে চলে জমজমাট আড্ডা।

সামাজিক দূরত্ব বজায় না থাকায় এখানে ক্রমশ বাড়ছিল ‘করোনা ঝুঁকি’। কিন্তু স্থানীয় কতিপয় ব্যক্তির ছোট্ট পদক্ষেপে পরিবর্তন ঘটলো ঝুঁকিপূর্ণ এই অবস্থার। এখন স্থানটি জনমানব শূন্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, সামাজিক দূরত্ব বজায় না থাকায় এখানে ক্রমশ বাড়ছিল ‘করোনা ঝুঁকি’। সেই ঝুঁকি এড়াতে ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. আশরাফ হোসেন স্থানীয়দের সঙ্গে নিয়ে ছোট্ট একটি উদ্যোগ গ্রহণ করেন। তাদের উদ্যোগে লোহার পাইপ ও বাঁশের বেড়া দিয়ে বটতলা মোড়ে আন্তরিক স্কুলের গলির প্রবেশ মুখ বন্ধ করে দেওয়া হয়।

একই সঙ্গে আড্ডা কমাতে বটতলায় কংক্রিটের তৈরি বসার জায়গাও আবর্জনা ফেলে নোংরা করে দেওয়া হয়। এতে ঝুঁকিপূর্ণ স্থানটি অবশেষে জনশূন্য করা সম্ভব হয়েছে। এখন আর এখানে কেউ আড্ডা দিতে আসছেন না।

এদিকে, তাৎক্ষণিকভাবে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। পাশাপাশি করোনা ঝুঁকি এড়াতে একই এলাকার নজরুলনগর সরকারি প্রাথমিক স্কুলের মধ্যে দিন-রাত উঠতি বয়সি কিশোরদের আড্ডা বন্ধ এবং শেখপাড়া জনকণ্ঠ গলি ও এসএম আকরাম হোসেন খোকনের বাড়ির পাশে বহিরাগত যুবকদের প্রকাশ্যে ইয়াবা বিক্রি বন্ধে পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়েছে।

আওয়ামী লীগ নেতা মো. আশরাফ হোসেন এ ধরণের ভালো উদ্যোগের সঙ্গে থাকতে সকলের সহযোগিতা কামনা করেন।

 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়