ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

চেয়ারম্যানের বিনামূল‌্যের দোকান

লক্ষ্মীপুর প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ৯:৩৭:১৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ১০:৪১:৩৩ পিএম

নিম্নআয়ের লোকজনের জন্য বিনামূল্যের দোকান বসিয়েছেন লক্ষ্মীপুরের কমলনগরের এক চেয়ারম্যান।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ওই দোকানে চাল, পেঁয়াজ, টমেটো ও সাবান ফ্রিতে দেওয়া হয়েছে । নিম্ন আয়ের লোকজন নিজ হাতেই প্রয়োজন মতো পণ্য নিয়ে গেছেন।

এদিন সকালে উপজেলার তোরাবগঞ্জ বাজারে রাস্তার পাশে বিনামূল্যের দোকান বসানো হয়। দুপুর ১টার মধ্যেই দোকানের খাদ্যসামগ্রী শেষ হয়ে যায় বলে জানান তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন। তিনি ওই ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সেলিমের ছেলে।

কমলনগরের এ চেয়ারম্যান করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতের আঁধারে অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। চরাঞ্চলের সহজ-সরল বাসিন্দাদের করোনাভাইরাস প্রতিরোধে সচেতন করছেন। হাটে বাজারে-মাইকিং ও লিফলেট বিতরণ করে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন।

এবার তিনি বিনামূল্যের দোকান বসিয়ে নিজেই সেটি তদারকি করছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে দোকানে স্তুপ করে রাখা খাদ্যসামগ্রী নিচ্ছেন লোকজন। শুধু তার ইউনিয়নের বাসিন্দারাই নয় পাশের চর মার্টিন, চর লরেন্স ও ভবানীগঞ্জ ইউনিয়নের নিম্ন আয়ের লোকজনও এ সুযোগ পেয়েছেন।

চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন বলেন, ‘‘করোনাভাইরাসের কারণে দিনমজুর অসহায় ও লোকজন অভাব-অনটনের মধ্য আছে। তাদের কথা ভেবেই তোরাবগঞ্জ বাজারে বিনামূল্যের দোকান চালু করেছি। দেড় টন চাল, ২০০ পিস সাবান, ৩০০ কেজি টমেটো, ১৮০ কেজি পেঁয়াজ বিনামূল্যে দেওয়া হয়েছে।

‘সপ্তাহে একদিন বিনামূল্যের দোকান বসবে। চাল-ডাল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর সঙ্গে থাকবে স্থানীয় কৃষকদের উৎপাদিত বিভিন্ন সবজি।’’


ফরহাদ হোসেন/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : লক্ষ্মীপুর, চট্টগ্রাম বিভাগ