ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোয়াখালীতে ইতালি প্রবাসীর মৃত্যু, বাড়ি লকডাউন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে ইতালি প্রবাসীর মৃত্যু, বাড়ি লকডাউন

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নে জ্বর ও শ্বাসকষ্টে ভুগে এক ইতালি প্রবাসীর মৃত্যু হয়েছে। নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ থাকায় তার বাড়িটি লকডাউন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পালের নির্দেশে বাড়িটি লকডাউন ঘোষণা করে সামনে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

মৃত ব্যক্তি উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে ইতালি থেকে দেশে আসেন ওই ব্যক্তি। কিছু দিন আগে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। জ্বর ও শ্বাসকষ্ট শুরু হলে স্থানীয় পল্লী চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন করেন। গত ১০-১২ দিন আগে জ্বরের তীব্রতা বেড়ে গেলে পরিবারের লোকজন তাকে ঢাকা পাঠায়। তবে ঢাকা গিয়ে চিকিৎসা না নিয়ে তিনি বাড়ি ফিরে আসেন।

নিহতের এক স্বজন বলেন, ওই ব্যক্তি সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বুধবার বিকেলে তার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থায় আরও অবনতি ঘটলে বৃহস্পতিবার (৯ এপ্রিল) ভোরে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ধ্যায় উপজেলা প্রশাসন নিহতের বাড়ি লকডাউন ঘোষণা করেছে। ওই বাড়ির চারটি পরিবারের ২৭ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল লকডাউনের সত্যতা নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান জানান, মৃতদেহ ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রয়েছে। নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনা আক্রান্ত হলে লাশ ঢাকায় দাফন করা হবে।

 

সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়