ঢাকা, রবিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সুনামগঞ্জে এক ডাক্তারসহ আরও ৮ জনের করোনা শনাক্ত

জেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-২৪ ৫:২০:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-২৪ ৫:২০:৩৭ পিএম

সুনামগঞ্জে একজন ডাক্তারসহ আরও আটজনের করোনা শনাক্ত হয়েছে। এদের বেশিরভাগেই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা। আক্রান্ত সকলের পরিবারের নমুনা সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের এবং আশপাশের বাড়ি লকডাউন করা হয়েছে।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ সদর হাসপাতালের ডা. ওসমানী হায়দার এবং তাঁর স্ত্রী বিশ্বম্ভপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। তিনি ওখান থেকেই সদর হাসপাতালে আসা যাওয়া করেন। গত রোববার তার নমুনা পরীক্ষা হয়।

ছাতকের মন্ডলিভোগের দিনমজুর আব্দুল কদ্দুছ গত সোমবার ভাঙা হাতের কী অবস্থা এক্সরে করে দেখার জন্য হাসপাতালে যান। ডাক্তাররা তার কাশি দেখে নমুনা সংগ্রহ করেন। পরে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলে দেন। একজন স্বাস্থ্য সহকারীকে দেখভালেরও দায়িত্ব দেওয়া হয়েছিল। দক্ষিণ সুনামগঞ্জের মিজানুর রহমান (২১) টাঙ্গাইলে কাজ করতেন। বাড়িতে ফেরায় গত রোববার তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

জামালগঞ্জের দক্ষিণ কামলাবাজের তাহের মিয়ার মেয়ে সুমাইয়া (১২) ও একই গ্রামের রজন মিয়ার মেয়ে সুলতানা (১২) নারায়ণগঞ্জে কর্মরত শ্রমিক তাদের মায়ের সঙ্গে থাকতো। গত সোমবার এই দুই পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের কাশীপুর গ্রামের তৈয়ব আলীর ছেলে আদিল মিয়া (২৮) ও শাল্লা ইউনিয়নের ইয়ারাবাদ গ্রামের লাল মিয়া ওরফে কামাল (৫৮) নারায়ণগঞ্জের শ্রমিক। বাড়ি আসায় গত সোমবার তাদের রক্ত পরীক্ষা করা হয় । এছাড়া শাল্লা সদর হাসপাতালের গাড়ি চালক দুর্জয় সরকারও (২৪) আক্রান্ত হয়েছে। গত রোববারই তার নমুনা সংগ্রহ হয়েছিল।


সুনামগঞ্জ/আল আমিন/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : সুনামগঞ্জ, সিলেট বিভাগ