ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় গর্ভবতীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৩০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাহ্মণবাড়িয়ায় গর্ভবতীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স

করোনাভাইরাস পরিস্থিতিতে গর্ভবতী মায়েদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করেছে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়ন পরিষদ। এই ইউনিয়নের গর্ভবতীরা এ সুবিধা ভোগ করতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে অ্যাম্বুলেন্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া।

অ্যাম্বুলেন্সটি উদ্বোধন করেন ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. শওকত হোসেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাখাওয়াত হোসেন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আকিব উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাছিহাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-আমিনুল হক পাভেল।

সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া জানান, মাছিহাতা ইউনিয়নে ৪১২ জন গর্ভবতী মহিলা রয়েছেন। যার মধ্যে মে মাসে ৩৮ জন ও জুন মাসে ৪০ জন গর্ভবতী মহিলার প্রসব করার কথা রয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে প্রত্যক গর্ভবতী মহিলার মোবাইল নম্বর রয়েছে। যাতে করে তাদের সাথে যোগাযোগ করে গর্ভবতী মায়েদের সেবা নিশ্চিত করা যায়।

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুনের নির্দেশনায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে বলেও তিনি জানান।

 

রুবেল/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়