ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাজীপুরে বেতনের দাবি-ছাঁটাইয়ের গুজবে শ্রমিক বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ৫ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে বেতনের দাবি-ছাঁটাইয়ের গুজবে শ্রমিক বিক্ষোভ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় এপ্রিল মাসের বেতনের দাবিতে এবং শ্রমিক ছাঁটাইয়ের গুজবে একটি পোশাক কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার (৫ মে) সকালে এ ঘটনা ঘটে। পরে কারখানা কর্তৃপক্ষ বেতন পরিশোধের তারিখ এবং শ্রমিক ছাঁটাই করা হবে না মর্মে ঘোষণা দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, কালিয়াকৈর উপজেলার পল্লীবিদ্যুৎ জোড়াপাম্প এলাকার ‘সান চেরি বডি ফ্যাশন লিমিটেডের’ শ্রমিকরা এপ্রিল মাসের বেতনের দাবিতে এবং শ্রমিক ছাঁটাই করা হবে এমন গুজবে সকালে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে তারা কারখানা সংলগ্ন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল ব্যহত হয়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে ৪০ শতাংশ শ্রমিক নিয়ে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে করাখানায় কার্যক্রম চালাবে। কিন্ত বাকি শ্রমিকরা মনে করছে তাদের ছাঁটাই করা হবে। এ গুজবে এবং এপ্রিল মাসের বেতনের দাবিতে তারা বিক্ষোভ করে।

তিনি আরও জানান, কারখানা কর্তৃপক্ষ আগামি ৭ মে এপ্রিল মাসে বেতন পরিশোধের তারিখ এবং কোনো শ্রমিককে ছাঁটাই করা হবে না ঘোষণা দিলে শ্রমিকরা কর্মসূচি ত্যাগ করে ফিরে যান।


হাসমত আলী/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়