ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উখিয়ায় বন্দুকযুদ্ধে মাদককারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫০, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উখিয়ায় বন্দুকযুদ্ধে মাদককারবারি নিহত

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলােদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে সাদেক (২২) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। বিজিবির দাবি, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি মাদককারবারি।

বৃহস্পতিবার (৭ মে) ভোরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের উখিয়ার রহমতের বিল এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে ৩০ হাজার ইয়াবা, একটি দেশীয় বন্দুক ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহত সাদেক উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ক্যাম্পের (৮ ব্লক-৭৪) মৃত আব্দুল জলিলের ছেলে।

কক্সবাজার বিজিবি-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে বিপুল পরিমাণ ইয়াবা প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল সীমান্তের শূন্য রেখা হতে আনুমানিক ৬৫০ গজ বাংলাদেশের ভেতরে রহমতের বিল বেড়িবাঁধ এলাকায় অবস্থান নেয়। পরে ভোরে ৪/৫ জনের একটি দল রহমতের বিল বেড়িবাঁধ দিয়ে বাংলাদেশে দিকে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। কিন্তু ওইদলটি অস্ত্র-শস্ত্র নিয়ে বিজিবির টহলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এসময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ব্যক্তিরা মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তী সময়ে টহলদল ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসা জন্য উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাম ও ঠিকানা পাওয়া যায়।

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানা এ বিজিবি কর্মকর্তা।

চলতি বছরে বিজিবির ৩৪ ব্যাটালিয়ন ১ জানুয়ারি হতে ৬ মে পর্যন্ত ১২ লাখ ৬৫ হাজার ৪৮৩ পিস ইয়াবাসহ ২৬৪ জন আসামিকে আটক করে। আর বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যান ১৩ মাদককারবারি।


রুবেল/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়