ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে দুস্থদের তালিকায় ইউপি সদস্যের নাম

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁপাইনবাবগঞ্জে দুস্থদের তালিকায় ইউপি সদস্যের নাম

অসহায়, দুস্থ, কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ১০ কেজি করে ত্রাণের চাল মহিলা ইউপি সদস্য এবং তার স্বামীর নামে ওঠানোর অভিযোগ উঠেছে।

এ প্রসঙ্গে জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়ন পরিষদের ১, ২, ৩ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য রুলি বেগম এবং তার স্বামী কুতুবুল আলমের বিরুদ্ধে আজ (৭ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

গত রোববার ইউনিয়ন পরিষদ থেকে ত্রাণ বিতরণের তালিকাতেও অভিযুক্ত দুজনের নাম রয়েছে বলে জানা গেছে। এমনকি এর আগেও প্রকৃত দুস্থদের বঞ্চিত করে নিজের আত্মীয়-স্বজনের নামে সরকারি সহায়তা প্রদানের অভিযোগ রয়েছে রুলি বেগমের বিরুদ্ধে।

অভিযোগকারী ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জানান, বিষয়টি সুষ্ঠু তদন্ত করে এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করলে স্থানীয় জনগণের মনের ক্ষোভ প্রশমিত হবে না।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রহনপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. বাইরুল ইসলাম বলেন, দুস্থদের তালিকা তৈরিতে সব ইউপি সদস্যের সহযোগিতা নেওয়া হয়। তারপর আনুপাতিক হারে উপকারভোগীদের সংখ্যা ভাগ করে দেওয়া হয়। রুলি বেগম নিজের নাম দুস্থদের তালিকায় দিয়েছেন জানতাম না। তবে পরে আমিও তালিকায় তার এবং তার স্বামীর নাম দেখেছি।

বিষয়টি স্বীকার করে রুলি বেগম বলেন, তালিকা তৈরির পরেও অনেক অসহায় মানুষ সহায়তা থেকে বাদ পড়ে যায়। তাই নিজেদের নাম দিয়ে রেখেছিলাম, যাতে পরে কেউ এলে তাদের চাল দিতে পারি।

নাম দেওয়া থাকলেও চাল তিনি নেননি জানিয়ে রুলি বেগম বলেন, একজন গ্রামপুলিশ ও এক অসহায় নারীকে চালগুলো দিয়েছি। তারাই উঠিয়ে নিয়েছে।


জাহিদ হাসান মাহমুদ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়