ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিস্তব্ধ পতেঙ্গা সমুদ্র সৈকত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ১১ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 নিস্তব্ধ পতেঙ্গা সমুদ্র সৈকত

প্রতিদিনের সকাল-বিকেল যেখানে হাজার হাজার ভ্রমণ পিপাসু মানুষের আনাগোনায় মুখর থাকে, সেই সমুদ্র সৈকত এলাকা এখন নিরব-নিস্তব্ধ। স্মরণকালে কেউ এমন দৃশ্য দেখেনি চট্টগ্রামের পতেঙ্গা সৈকতের।

সৈকতজুড়ে এখন শুধুই লবনাক্ত জলের ঢেউয়ের শব্দ আর কিচির-মিচির শব্দে পাখির আনাগোনা। মাঝে মাঝে নিরাপত্তার স্বার্থে টহলে আসেন দায়িত্বরত পুলিশের সদস্যরা।

স্থানীয় সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, করোনা পরিস্থিতি শুরুর পর গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত পুরোপুরি বন্ধ রয়েছে। এখানে মানুষের প্রবেশ ও জনসমাগমে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। এর পর থেকে চট্টগ্রামের প্রধান পর্যটন এলাকা পতেঙ্গা এখন জনমানবশূন্য।

স্থানীয় বাসিন্দা আবু বক্কর জানান, তিনি পৈত্রিক সূত্রে গত ৭০ বছর ধরে এই এলাকায় বসবাস করেন। কিন্তু সমুদ্র সৈকত এলাকা এমন জনমানবহীন কখনো দেখেননি। করোনা পরিস্থিতির পর নিষেধাজ্ঞা থাকায় কোন মানুষ এখানে আর আসছেন না। শুধু পানির ঢেউয়ের শব্দ ছাড়া এখানে আর কিছুই শোনা যায় না। তবে মাঝে মধ্যে পুলিশের সদস্যরা টহলে আসেন। এলাকা পর্যবেক্ষণ করেন।

চট্টগ্রাম নগর পুলিশের পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ উৎপল বড়ুয়া দিপু জানান, করোনাভাইরাসে (কোভিড-১৯) বিপর্যস্ত আজ পৃথিবী। নিজেকে গৃহবন্দি করে এ ভয়াবহ সংকট মোকাবিলায় আপ্রাণ চেষ্টা করছে মানুষ। এই অবস্থায় পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকা পুরোপুরি জনমানুষহীন নিরব-নিস্তব্ধ। কেউ আসতে চাইলেও পুলিশ তা নিয়ন্ত্রণ করছে স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে।



চট্টগ্রাম/রেজাউল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়