Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রীর মাসহ ৮৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৮, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রীর মাসহ ৮৫ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে করোনা আক্রান্তে রেকর্ড ছাড়িয়েছে। শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর ছোটভাই সালেহীনের করোনা পজিটিভ হওয়ার পর মঙ্গলবার (১২ মে) নতুন করে আক্রান্ত হয়েছেন তাদের মা হাসিনা মহিউদ্দিন।

এছাড়া, আজ চট্টগ্রাম প্রথম একজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে মঙ্গলবার একদিনেই চট্টগ্রামে করোনা পজিটিভ হওয়ার সংখ্যা ৮৫ জন এবং মারা গেছেন ২ জন।

মঙ্গলবার (১২ মে)  রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, গতকাল করোনা পজিটিভ হয়েছিলেন শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের ছোট ভাই সালেহীন। এরপর মন্ত্রীসহ তাদের পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয়।

মঙ্গলবার রাতে পাওয়া পরীক্ষার ফলাফলে মন্ত্রীসহ অন্যসবার করোনা নেগেটিভ আসলেও মন্ত্রীর আম্মা প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদিকে, রাতেই নগরীর মেয়র গলি চশমা হিলস্থ মেয়র মহিউদ্দিন চৌধুরীর বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করেছে পুলিশ। এছাড়া চট্টগ্রামে সংবাদ সংস্থা ইউএনবি’র চট্টগ্রাম প্রতিনিধি এবং পাঠক ডট নিউজের সংম্পাদক সাইফুল ইসলাম শিল্পি করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে মঙ্গলবার চট্টগ্রাম ও কক্সবাজারের ৪টি ল্যাবে চট্টগ্রামের ৮৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

ল্যাব অনুযায়ী পরীক্ষা ও আক্রান্তের সংখ্যা নিম্নরূপ-

১ )চট্টগ্রাম বিআইটিআইডি ল্যাবে ২৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৩১ টি পজিটিভ। মহানগরসহ চট্টগ্রামে পজিটিভ ২৭ জন শনাক্ত হয়েছেন।

২)চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে ( CVASU) ৭০টি নমুনা পরীক্ষার ফলাফলে ২০টি পজিটিভ। তন্মধ্যে চট্টগ্রাম জেলায়- ২, ফেনী জেলায়-২, নোয়াখালী-১, লক্ষীপুর জেলায়-১৫ জন করোনা পজেটিভ শনাক্ত হন। চট্টগ্রামের ২টি পজিটিভের মধ্যে-

১) দামপাড়া পুলিশ লাইনে একজন

২)ফিল্ড হাসপাতালে একজন

৩) কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫টি পজিটিভ—( লোহাগাড়া উপজেলাতে ৪, সাতকানিয়ায় একজন) শনাক্ত হয়েছেন।

৪) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে চট্টগ্রামে ৫৪টি পজিটিভ। মহানগর এলাকায় ৪৮ জন ও অন্যান্য উপজেলায় ৪ জন ও কক্সবাজাররে জন শনাক্ত হয়েছেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়