ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৮০ পরিবারকে যুক্তরাষ্ট্র প্রবাসীর আর্থিক ও খাদ্য সহায়তা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৮, ১৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২৮০ পরিবারকে যুক্তরাষ্ট্র প্রবাসীর আর্থিক ও খাদ্য সহায়তা

গাজীপুরের কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে দুই দফায় ২৮০টি পরিবারকে আর্থিক ও খাদ্য সহায়তা দিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী ইসহাক মোল্লা বাবু।

সুদূর নিউইয়র্ক সিটিতে করোনার ভয়াবহতার মাঝেও তিনি ভুলে যাননি নিজের দেশ ও জন্মস্থানের কথা।

শনিবার (১৬ মে) সকালে প্রবাসী ইসহাক মোল্লা বাবুর পক্ষে তার পরিবারের সদস্যরা স্থানীয় নেতৃবৃন্দের সহযোগীতায় উপজেলার রাতকানা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিম্ন আয়ের ২০৬টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।

এছাড়া এই প্রবাসীর পক্ষে জামালপুর ইউনিয়নের কয়েকটি মসজিদ, মাদ্রাসা, এতিমখানা এবং বিভিন্ন মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের আর্থিক সহায়তা দেওয়া হয়।

মুঠো ফোনে কথা হয় আমেরিকা প্রবাসী ইসহাক মোল্লা বাবুর সাথে। তিনি জানান, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে প্রায় আড়াই মাস যাবৎ তিনি নিজ বাসায় বন্দি। তারপরও তিনি বাবা-মার পরামর্শে এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি’র আহবানে ইতিমধ্যেই প্রথম ধাপে ৭৪টি ও দ্বিতীয় ধাপে ২০৬টি অসহায় পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন। এছাড়াও মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও মসজিদ-মাদ্রাসা-এতিমখানাকে আর্থিক সহায়তা দিয়েছেন। আগামী সপ্তাহে তৃতীয় ধাপে আরো কিছু অসহায় পরিবারকে আর্থিক সহায়তা পাঠাবেন বলেও জানান তিনি।

জামালপুর ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান ফারুক মাস্টার বলেন, ‘দেশের এই করোনা পরিস্থিতিতে প্রবাসী ইসহাক মোল্লার উদ্যোগ প্রশংসনীয়। এই বিপদ মুহূর্তে তার মতো সমাজের বিত্তবানদেরও স্থানীয় কর্মহীন মানুষের পাশে এগিয়ে আসা জরুরী।'

 

রফিক/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়