ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পের প্রবেশপথে সেনাবাহিনীর জীবাণুমুক্তকরণ বুথ

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ১৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রোহিঙ্গা ক্যাম্পের প্রবেশপথে সেনাবাহিনীর জীবাণুমুক্তকরণ বুথ

বাংলাদেশে দিন দিন করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। ঘনবসতিপূর্ণ হওয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সংক্রমণের আশঙ্কা বেশি। গত দুই দিনে তিনজন রোহিঙ্গার শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

করোনার সংক্রমণ রোধে রোহিঙ্গা ক্যাম্পের প্রবেশদ্বার উখিয়াতে জীবাণুমুক্তকরণ বুথ স্থাপন করেছে সেনাবাহিনী। এখানে গাড়ি জীবাণুমুক্ত করার পর প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

উখিয়া ও টেকনাফ এলাকায় ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছেন সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের সদস্যরা। এসব ক্যাম্পে প্রায় ১১ লাখ রোহিঙ্গা বাস করে।

রামু সেনানিবাস সূত্র জানিয়েছে, করোনা রোধে ক্যাম্পে সামাজিক দূরত্ব ও লকডাউন নিশ্চিতে সেনাবাহিনীর টহল এবং চেকপোস্টে তল্লাশি কার্যক্রম বহু গুণ বাড়ানো হয়েছে। ইতোমধ্যে করোনা আক্রান্ত রোহিঙ্গাদের সংস্পর্শে আসা পরিবার ও অন্য ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিতসহ জায়গাগুলো লকডাউন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর নিজস্ব ব্যবস্থাপনায় উখিয়াতে জীবাণুমুক্তকরণ বুথে ছোট-বড় সব যানবাহন জীবাণুমুক্ত করার পর প্রবেশ করতে দিচ্ছেন সেনা সদস্যরা। পাশাপাশি তারা ক্যাম্পসমূহে জনসচেতনতামূলক মাইকিং করছেন। ক্যাম্প এলাকায় স্থাপিত সেনাবাহিনীর চেকপোস্টগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। বাড়ানো হয়েছে টহল। বহিরাগতদের চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

 

কক্সবাজার/রুবেল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়