ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খুলনায় ভুয়া ‘করোনামুক্ত সার্টিফিকেট’, জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায় ভুয়া ‘করোনামুক্ত সার্টিফিকেট’, জরিমানা

খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ফ্লু কর্নারে ভুয়া ‘করোনামুক্ত সার্টিফিকেট’ দিয়েছেন এক নিরাপত্তাকর্মী। এ ঘটনায় রোববার (১৭ মে) আরিফুল হাসান নামে ওই আউট সোর্সিং কর্মচারীকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদাল‌ত তা‌কে জরিমানা করেন।

ক‌রোনা প‌রি‌স্থি‌তি‌তে খুলনা-মোংলা রেললাইন প্রক‌ল্পের কাজ সী‌মিত প‌রিস‌রে শুরু হয়েছে। খুলনার জাবুসা এলাকার ৬০ জন শ্রমিক এই প্রক‌ল্পে কা‌জের জন্যে গে‌লে তারা যে ক‌রোনামুক্ত তা হাসপাতাল থে‌কে সা‌র্টিফি‌কেট আন‌তে বলা হয়। যে কার‌ণে সকা‌লে ৬০ জন শ্রমিক খুমেক হাসপাতালের ফ্লু কর্নারে নিরাপত্তাকর্মী কাম ওয়ার্ডবয় আরিফুল হাসানের সঙ্গে যোগা‌যোগ কর‌লে তিনি প্রথ‌মে কয়েকজনকে ৫০ টাকার বি‌নিময়ে সা‌র্টিফি‌কেট এনে দেন।

সেই সা‌র্টিফি‌কে‌টে কর্তব্যরত মেডিকেল অফিসারের সিল ও স্বাক্ষর দেখা গেছে। তাতে লেখা আছে ‘তিনি বর্তমা‌নে সুস্থ। ভ‌বিষ্যতে জ্বর, স‌র্দি, কা‌শি হ‌লে যোগা‌যোগ কর‌বেন।’

এরপর আরিফুল হাসান এসে জানান, ৫০ টাকায় হ‌বে না, সার্টিফিকেট নিতে একশত টাকা করে লাগ‌বে। তখন শ্রমিক‌দের কেউ কেউ প্রতিবাদ ক‌রে। কিন্তু ঝা‌মেলা এড়া‌তে বে‌শিরভাগই একশত টাকা দি‌য়ে সা‌র্টিফি‌কেট নি‌য়ে চ‌লে যায়। এদের ম‌ধ্যে কেউ একজন খুলনা মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপ্যাল ডা. মে‌হেদী নে‌ওয়াজকে ফোনে বিষয়টি জানান।

ডা. মেহেদী নেওয়াজ হাসপাতালের প‌রিচালক ডা. মুন্সী রেজা সে‌কেন্দার ও ফোকাল পার্সন ডা. শৈ‌লেন্দ্রনাথ বিশ্বাস‌কে বিষয়টি জানান এবং ঘটনাস্থ‌লে গি‌য়ে সত্যতা পান। পরে প্রশাসন‌কে অব‌হিত করা হয়। এরপর সোনাডাঙ্গা থানার এসআই সুকান্ত কুমার ঘটনাস্থ‌লে উপ‌স্থিত হয়ে নিরাপত্তাকর্মী আরিফুল হাসানকে আটক ক‌রে থানায় নি‌য়ে যায়।

এসআই সুকান্ত কুমার বলেন, ঘটনার সত্যতা পেয়ে আরিফুলকে আটক করেন। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৭ হাজার টাকা জরিমানা করেন।


খুলনা/নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়