ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধামইরহাটে ঘরে বসেই ভার্চুয়াল আদালতে আসামির জামিন

ধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ধামইরহাটে ঘরে বসেই ভার্চুয়াল আদালতে আসামির জামিন

নওগাঁর ধামইরহাটে নিজ গ্রামের বাড়িতে বসে ভার্চুয়াল আদালতে শুনানির মাধ্যমে আসামির জামিন করালেন এক আইনজীবী।

সোমবার ডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন অনলাইনে ভিডিও কনফারেন্সে শুনানিতে অংশ নিয়ে এ জামিন করান।

জানা যায়, জামিনপ্রাপ্ত আসামি পত্নীতলা উপজেলার শীতল বাজার গ্রামের মৃত আকবর আলীর ছেলে সাইদুল ইসলাম। সে নওগাঁ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জি আর ২০০/২০২০ নং মামলার আসামি।

সরকার সারা দেশে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ভার্চুয়াল আদালত সিস্টেম চালু করে। ১৮ মে নওগাঁর ১১ উপজেলার সকল মামলার আসামিদের প্রথম জামিন শুনানি শুরু হলে ওই মামলার নিয়োগপ্রাপ্ত অ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন তাঁর ধামইরহাট উপজেলার আবিলাম গ্রামে নিজ বাড়ি থেকে অনলাইনে ভার্চুয়াল আদালতে শুনানিতে অংশ নেন। এতে নওগাঁ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক ৫ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন।

অ্যাড. আশরাফুদ্দৌলা নয়ন বলেন, ডিজিটাল বাংলাদেশে এমন একটি উদ্ভাবনী প্রযুক্তির অপেক্ষায় ছিলাম আমরা। এই প্রযুক্তি (ভার্চুয়াল আদালত) ব্যবহারের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সামাজিক দুরত্ব বজায় থাকছে, যেটি একটি সরকারের যুগান্তকারী পদক্ষেপ।

এদিকে জামিনের খবর পেয়ে আসামি সাইদুল ইসলামের পরিবারের লোকজন আনন্দে আত্মহারা হয়েছেন। এ বিষয়ে জামিনপ্রাপ্ত আসামির ছেলে আলামিন বলেন, নওগাঁ কোর্টে না গিয়ে ঘরে বসে অনলাইনে আদালত হতে আমার বাবার জামিন হওয়ায় আমি খুবই আনন্দিত। সরকারের এমন যুযোপযোগী সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।


ধামইরহাট (নওগাঁ) /অরিন্দম মাহমুদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়