ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিশু রোগীর শ্লীলতাহানি: স্বাস্থ্য সহকারীকে জুতাপেটা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ২২ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শিশু রোগীর শ্লীলতাহানি: স্বাস্থ্য সহকারীকে জুতাপেটা

টাঙ্গাইলের বাসাইলে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিতে আসা এক শিশুকে শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ উঠেছে হাসপাতালের এক স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে। এই ঘটনায় বিক্ষুদ্ধ জনতা অভিযুক্ত ওই স্বাস্থ্য সহকারীকে জুতাপেটা করেছে।

শুক্রবার (২২ মে) দুপুরে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সুবোধ কুমার দাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসাবে কর্তব্যরত।

শ্লীলতাহানির শিকার ওই শিশু বাসাইল পৌরসভার বালিনা গ্রামের বাসিন্দা।

নির্যাতনের শিকার শিশুটির পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, ওই শিশুটির কানে ব্যথা অনুভব হলে শুক্রবার (২২ মে) সকালে তার মা তাকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সুবোধ কুমার দাস ওই শিশুকে চিকিৎসা দেওয়ার জন্য প্রাথমিক পরীক্ষা করেন।

আউটডোরে রোগী দেখাতে হলে টাকা লাগে এমন অযুহাতে একপর্যায়ে শিশুটির মায়ের কাছে পাঁচ টাকা দিতে বলেন অভিযুক্ত সুবোধ কুমার দাস। শিশুটির মা টাকা ভাংতি করতে হাসপাতালের বাইরে যান। সেই সুযোগে শিশুটিকে শ্লীলতাহানি করেন সুবোধ কুমার।

শিশুটির মা হাসপাতালে ফিরে এলে শিশুটি তাকে শ্লীলতাহানির কথা জানায়। পরে শিশুটির মা তাৎক্ষণিক প্রতিবাদ করলে হাসপাতাল এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে শিশুটির পরিবারের অন্যান্য সদস্যরা হাসপাতালে ছুটে যান।

সেসময় বিক্ষুব্ধ জনতা অভিযুক্ত ওই স্বাস্থ্য সহকারীকে জুতাপেটা ও এলোপাতাড়িভাবে কিল ঘুষি দেয়। পরে খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না ঘটনাস্থলে উপস্থিত হন।

অভিযুক্ত সুবোধ কুমার দাস বলেন, ‘আমরা বিভিন্ন সময় রোগী দেখি। এতে করে যদি কেউ খারাপ কিছু মনে করে তাতে আমার কিছু বলার নাই।’

শিশুটিকে শ্লীলতাহানি করার বিষয়টি অস্বীকার করেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান বলেন, ‘অভিযুক্ত ওই কর্মকর্তাকে অন্যত্র বদলি করার ব্যবস্থা করা হচ্ছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা তাকে জুতাপেটা করে ও কিল ঘুষি দেয়।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করি। এ সময় অভিযোগকারী কোনো লিখিত অভিযোগ দেয়নি। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।’

 

শাহরিয়ার সিফাত/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়