ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাগেরহাটে স্বামী-স্ত্রী ও এক শিশুসহ আক্রান্ত ৫

বাগেরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাগেরহাটে স্বামী-স্ত্রী ও এক শিশুসহ আক্রান্ত ৫

বাগেরহাটে নতুন করে ঢাকা ও চট্টগ্রাম থেকে ফেরা স্বামী-স্ত্রী ও এক শিশুসহ ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদের মধ্যে একজনকে আইসোলেশনে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হবে। একদিনে বাগেরহাটে এটাই সর্বোচ্চ।

শুক্রবার (২২ মে) রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, ‘বাগেরহাটের ফকিরহাট উপজেলার সিংগাঁতি গ্রামের স্বামী-স্ত্রী ও একই উপজেলার ধনপোতা গ্রামের বাবা-মেয়ে (শিশু) এবং বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।'

ফকিরহাটের আক্রান্তরা গত ১৭ মে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ এদের বাড়িতে যায়। এদের শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না থাকলেও জেলার বাইরে থেকে আসার কারণে ১৯ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। অন্যদিকে বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের আক্রান্ত ব্যক্তি ১৪ দিন আগে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। ওই সময় থেকে তিনি বাড়িতে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। দুই দিন আগে তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি বাগেরহাট সদর হাসপাতালে আসেন। তখন এই ব্যক্তিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

 

টুটুল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়