ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাতক্ষীরায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে সেনা ও বিমান বাহিনী

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সাতক্ষীরায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে সেনা ও বিমান বাহিনী

ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার বিভিন্ন এলাকায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সেনা বাহিনী উপকূলীয় উপজেলা শ্যামনগরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও হতদরিদ্র অসহায় মানুষের বাসস্থান পুনঃনির্মাণের ইতিমধ্যে কাজ শুরু করেছে। উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদ পূননির্মাণের মধ্য দিয়ে তাদের এ কাজ শুরু হয়। যশোর সেনানিবাসের ৯ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্ণেল ফারহান পিএসসি, মেজর তাজদিক, মেডিকেল অফিসার মেজর খাদেমুলসহ অন্যান্য কর্মকর্তাসহ সেনা সদস্যরা উক্ত নির্মাণ কাজে অংশ গ্রহণ করেন।

লে. কর্নেল ফারহান জানান, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের খাদ্যসামগ্রী ও চিকিৎসাসেবা দেওয়ার পাশাপশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও বাসস্থান পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহীনী।

এদিকে, বাংলাদেশ বিমান বাহিনী সাতক্ষীরায় জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদানসহ বিমান বাহিনীর নিজস্ব পরিবহনে ক্ষতিগ্রস্ত এলাকায় ওয়াটার পিউরিফায়ার দিয়ে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, প্রাইমারি মেডিক্যাল সাপোর্ট, দূর্যোগ ব্যবস্থাপনায় সহায়তা দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নির্দেশনায় ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকার তারা এ সব কাজ করছে বলে জানা গেছে।  বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছেন বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী দুর্যোগ কবলিত এলাকায় বাংলাদেশ বিমান বাহিনীর ৬টি পরিবহন বিমান ও ২৯টি হেলিকপ্টার সবদা প্রস্তুত রয়েছে।


সাতক্ষীরা/শাহীন গোলদার/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়