ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিলেটে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৭, ২৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিলেটে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত

সিলেটে বিভাগে পুলিশ, চিকিৎসক, নার্স, সরকারি কর্মকর্তাসহ নতুন করে আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চার জেলায় মহামারি করোনায় আক্রান্ত হলেন ৬৩৫ জন।

শনিবার রাতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানান। 

শনিবার সিলেটের দু’টি পিসিআর ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে ১৮০ জনের মধ্যে ১৮ জনের ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯১ জনের নমুনার মধ্যে ছয়জনের করোনা পজিটিভ আসে। এছাড়া, ঢাকা থেকে হবিগঞ্জ ও মৌলভীবাজারের নয়জনের রিপোর্ট পজিটিভ আসে।

ডা. হিমাংশু লাল রায় জানান, ‘শনিবার ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ১৮০ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে সিলেট নগর, সদর উপজেলা, বিশ্বনাথ, গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলার বাসিন্দা রয়েছেন।’

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, নতুন করে বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০২টি নমুনা জমা হয়। এর মধ্যে ৯১টির পরীক্ষা করা হয়েছে। এতে ছয়জনের রিপোর্ট পজিটিভ আসে।

 স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগের তথ্য অনুসারে, সিলেটে গত ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এ পর্যন্ত বিভাগের চার জেলায় আক্রান্ত হয়েছেন ৬৩৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বাধিক ২৯২ জন আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন প্রথম ১২ জন। সুস্থ হয়েছেন ১৬২ জন।

 

সিলেট/নোমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়