ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেটে ঈদেও স্বজনের সাক্ষাৎ পাবেন না কারাবন্দিরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিলেটে ঈদেও স্বজনের সাক্ষাৎ পাবেন না কারাবন্দিরা

প্রতিবছর ঈদের সময় কারাবন্দিদের সঙ্গে স্বজনরা সাক্ষাৎ করতে পারেন। তখন স্বজনরা নিয়ে যান ঘরে তৈরি খাবারও। এ দিন কারাফটকে থাকে দীর্ঘ লাইন। তবে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এ বছর ঈদুল ফিতরে সিলেট কেন্দ্রীয় কারাগারে কারাবন্দিদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন না তাদের স্বজনরা। যদিও করোনা প্রকোপ বৃদ্ধির পর থেকেই দেশের সবকটি কারাগারের ন্যায় সিলেটেও বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাত বন্ধ রয়েছে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, সিলেটে করোনার সংক্রমণ শুরুর পর থেকেই কারাগারে স্বজনদের সাক্ষাৎ বন্ধ রয়েছে। একই সঙ্গে সংক্রমণ এড়াতে কারা ফটকের সামনে অননুমোদিত কাউকে আসতে দেওয়া হচ্ছে না। করোনা মোকাবিলায় সংশ্লিষ্ট সবাইকে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পর কারাগারে ঢুকানো হচ্ছে। একই সঙ্গে  সচেতনতামূলক কর্মসূচিও নেওয়া হয়েছে।

তিনি বলেন, পরিস্থিতি ভালো হওয়ার আগ পর্যন্ত সাক্ষাৎ কার্যক্রম বন্ধ থাকবে। এজন্য ঈদেও কোনো স্বজন সাক্ষাৎ করতে পারবেন না। বাড়ি থেকে আসা খাবারও বন্দিরা পাবেন না। তবে কারা কর্তৃপক্ষ ঈদে কারাবন্দিদের উন্নত খাবার পরিবেশন করবে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে কারাবন্দিরা ঈদের নামাজ আদায় করবেন বলেও জানান তিনি।

সিলেট কারাগারের দুই কারারক্ষী ও এক কারা-সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের শারীরিক অবস্থা ভালো এবং তারা নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে মারা যাওয়া এক কয়েদি ছাড়া নতুন করে আর কোনো কারাবন্দি করোনায় আক্রান্ত হননি বলে জানান তিনি।


সিলেট/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়