ঢাকা, শনিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

থানা থেকে ১ কিলোমিটার দূরেই রমরমা জুয়ার আসর

লালমনিরহাট প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৫ ৪:৪২:৩১ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৫ ৬:৫২:২৯ পিএম

লালমনিরহাটের আদিতমারী উপজেলাতে চলছে জুয়ার রমরমা আসর। আসরটি কয়েক বছর থেকেই চলছে। চলমান করোনা ঝুঁকি ছাড়াও, আরও অনেক রকম ঝুকির মধ্যে দিন পার করছে এলাকাবাসী।

সরেজমিনে দেখা গেছে, আদিতমারী থানা কিংবা উপজেলা পরিষদ থেকে মাত্র এক কিলোমিটার দূরত্বে বসছে এই জুয়ার আসর রেলওয়ে স্টেশন, থানা গেট থেকে সোজা উত্তর পার্শের উত্তরপাড়া গ্রামে চলছে সকাল-সন্ধ্যা,রাতদিন এই জুয়া।

সতী নদীর এপার-ওপারে অনেক গুলো জুয়ার পয়েন্ট। বাঁশঝাড়, ভুট্টাক্ষেত, ধানক্ষেতের মাঝে, আবার কোথাও নদীর বাঁকে সুরঙ্গের মত করে তৈরি করে করা হয়েছে বসার স্থান।

এলাকাবাসী অভিযোগ করে বলে, জেলার লালমনিরহাট সদর, কুমড়িরহাট, নামুরীসহ ভিন্ন ভিন্ন স্থান থেকে আসছে লোকজন। এলাকাবাসী প্রতিবাদ করলে উল্টো বিভিন্ন প্রকারের অত্যাচারের মুখোমুখি হতে হচ্ছে।

নিরুপায় এলাকাবাসী অনেকভাবে চেষ্টা করেও আসরটি তুলতে পারেননি। অতিষ্ট এলাকাবাসী জুয়ার আসর তুলতে এখন অনেকটা দিশেহারা হয়ে পড়েছে। তারা যে কোন মূল্যে এই জুয়ার আসরটি তুলতে চাচ্ছেন।।কিন্তু এলাকার প্রায় সবাই দীর্ঘদিন এই জুয়ারিদের সঙ্গে পাল্লা দিয়ে পেরে উঠছেন না। এমনকি হুমকির মত ঘটোনা ঘটেছে প্রতিনিয়ত।

কৌশলে জুয়াড়িদের দুএকজনের সঙ্গে কথা বললে তারা বলেন, এখানে বড় ধরনের জুয়া হয়না। শুধুমাত্র সময় কাটানোর জন্যে খেলা হয়।

কি ধরণের খেলা? এমন প্রশ্নে বলেন,ফোঁটা খেলা হয় দশটাকা করে।

এটা কেমন খেলা? উত্তরে বলেন, যে হাত মারবে,সে দশটাকা পাবে!

 

লালমনিরহাট/ফারুক আলম/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : লালমনিরহাট, রংপুর বিভাগ