ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ঘূর্ণিঝড়ে দুই গ্রাম লণ্ডভণ্ড

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৫ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চাঁপাইনবাবগঞ্জে ঘূর্ণিঝড়ে দুই গ্রাম লণ্ডভণ্ড

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের একাংশ ও কলকলিয়া গ্রামে ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে।

সোমবার (২৫ মে) সন্ধ্যায় আকস্মিক এই ঝড়ে বাড়ি-ঘর, বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছ-পালা এবং পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ওই গ্রাম দুটিতে আমের বাগান না থাকায় আমের খুব বেশি ক্ষতি হয়নি।

রহনপুর ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান মেজর জানান, সন্ধ্যায় সময় হঠাৎ করে রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের শেষ মাথা হতে কলকলিয়া গ্রাম পর্যন্ত ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। এ সময় এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়ে।
 


তিনি বলেন, ‘আনুমানিক ৫০-৬০টি বাড়ি ভেঙ্গে গেছে। কয়েকটি বিদ্যুতের খুঁটি এবং শতাধিক গাছপালা উপড়ে গেছে। গাছ ও বাড়ির দেয়াল পড়ে কয়েকজন গুরুতর আহত হয়েছেন।’

ঘটনাস্থলে কর্তব্যরত গোমস্তাপুর ফায়ার স্টেশনের ফায়ারম্যান রেজাউল করিম সোমবার রাত সাড়ে ৯টার দিকে জানান, প্রায় তিন কিলো মিটার জুড়ে রাস্তার উপর ভেঙ্গে পড়েছে গাছপালা। কাঁচা বাড়ি-ঘর ভেঙ্গে পড়েছে, উড়ে গেছে টিনের ছাউনি।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান, সকাল ছাড়া বলা যাচ্ছে না ঠিক কি পরিমাণ ক্ষয় ক্ষতি হয়েছে। তবে বেশ কিছু গাছপালা, ঘরবাড়ি ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রাস্তা পরিষ্কার করছেন।

 

জাহিদ মিম্পা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়