RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

মাদারীপুরে থানায় প্রীতিভোজ, সমালোচনার ঝড়

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৩, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মাদারীপুরে থানায় প্রীতিভোজ, সমালোচনার ঝড়

প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে মাদারীপুর সদর থানায় ঈদ প্রীতিভোজের আয়োজন নিয়ে সমালোচনা হচ্ছে।

ঈদের দিন দুপুর ১টার দিকে সদর থানার সামনে লাল-নীল রংয়ের কাপড়ে মোড়ানো প্যান্ডেলে বসেছিল প্রীতিভোজের আসর। এতে পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানসহ রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, ব্যবসায়ীরা অংশ নেন। 

করোনাভাইরাস সংক্রমণরোধে যেখানে সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ, সেখানে পুলিশের এই ধরনের আয়োজনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জোর সমালোচনা হচ্ছে।
 


সংশ্লিষ্টদের তথ্যমতে, গত ১৫ মে মাদারীপুর জেলা প্রশাসন কার্যালয়ে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির ঈদুল ফিতর উদযাপন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বলা হয়, ঈদে কোনো ধরনের বেড়ানো ও অনুষ্ঠান আয়োজন করা যাবে না। অথচ মাদারীপুর সদর থানা পুলিশের আয়োজনে প্রীতিভোজে শতাধিক মানুষ অংশ নেন।

এ সংক্রান্ত ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে প্রতিক্রিয়া জানিয়ে আসাদুজ্জামান লিখেছেন, ‘‘সর্ষের মধ্যেই ভুত,আমি নির্বাক।’’ আর সৈয়দ মাহবুব লিখেছেন, ‘‘করোনা ভোজ।’’

মো.এনায়েত চৌধুরী মন্তব্য করেছেন, ‘‘বিবেকহীনদের কাছে কোনো সমস্যাই সমস্যা নয়।’’

টিআইবির অনুপ্রেরণায় গঠিত মাদারীপুর সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর সভাপতি খান মো. শহীদ বলেন, সরকারি পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণরোধকল্পে যেসব নিয়ন-নীতি নির্ধারণ করা হয়েছে, সেটা ব্যক্তি হোক বা প্রতিষ্ঠান হোক, সবার মান্য করা উচিত। যদি কেউ নিয়ম না মেনে অনুষ্ঠান করে, সেটা অবশ্যই নিয়মভঙ্গের শামিল।


মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান মিঞা বলেন, ঈদের দিন থানার সকল সদস্যদের নিয়ে প্রীতিভোজের আয়োজন করেন। সেখানে কয়েকজন শুভেচ্ছা জানাতে এসেছিলেন, তাদেরও প্রীতিভোজের অংশগ্রহণ করিয়েছেন মাত্র। 

অনুষ্ঠানে অংশ নেওয়া অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলতে রাজি হননি। তবে পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানকে হোয়াটসঅ্যাপে অনুষ্ঠানের বিষয় প্রশ্ন করা হলে তিনি বলেন,‘‘জি, এর দায়ভার জেলা পুলিশ সুপারের।’’

 

বেলাল/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়