ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বগুড়ায় তিনদিনে ৩ হত্যা

বগুড়া সংবাদাদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বগুড়ায় তিনদিনে ৩ হত্যা

বগুড়ায় ঈদের আগের দিন, ঈদের দিন ও পরের দিন পরপর এই তিন দিনে তিনটি খুনের ঘটনা ঘটেছে।

তিনটি খুনের মধ্যে বগুড়া শহরে যুবলীগের সাধারণ সম্পাদকসহ দুজন এবং শিবগঞ্জ উপজেলার বিহারপুর গ্রামে একজন হত‌্যার শিকার হয়েছেন। এসব হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচ জন গুরুতর আহতও রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল জানান, গত রোববার (২৪ মে) সন্ধ্যা আনুমানিক ৭টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহারপুর গ্রামে প্রতিপক্ষের লাঠির আঘাতে শামীম (২৯) নামের এক যুবক খুন হন।

মাত্র ৪০০ টাকা পাওনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোক জন শামীমকে হত্যা করে। এ বিষয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

পরের দিন সোমবার (২৫ মে) ঈদের দিন বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের বাঁশবাড়ীয়া গ্রামে বিটল (২০) নামের এক যুবক খুন হয়। বিটল বাঁশবাড়ীয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে।

ঈদের দিন বিটুল ও তার কয়েকজন বন্ধু একত্রে পাশের চকমিঠুন গ্রামের ঈদগাহ মাঠে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিল। এসময় চক মিঠুন গ্রামের কয়েকটি ছেলে বিটুল ও তার বন্ধুদের সাথে করোনাভাইরাস নিয়ে তর্কে লিপ্ত হয়।

এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে মিঠুন ও তার বন্ধুরা বাড়ি ফেরার পথে রাত ৮টার দিকে বগুড়া শহরের দ্বিতীয় বাইপাস মহাসড়কের কাছে পৌঁছলে চক মিঠুন গ্রামের লোক বিটুলকে মারপিট করে। এতে সে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, ২৬ মে সন্ধ্যা ৬টায় বগুড়া শহরের জহুরুল নগর এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে ফিরোজ (৩৫) নামের এক যুবলীগ নেতা খুন হন। ফিরোজ বেশ কয়েকটি খুনের মামলার আসামি ছিলেন বলে জানা গেছে।

ফিরোজ বগুড়া শহরের চক সুত্রাপুর এলাকার চকরপাড়া গ্রামের ফজলার রহমানের ছেলে। তিনি ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তার ঘনিষ্ঠ বন্ধুদের হাতে বগুড়া শহরের জহুরুল নগর এলাকায় মাহী ছাত্রাবাসে খুনের শিকার হন ফিরোজ।

এ ব্যাপারে ফিরোজের স্ত্রী সুমি আকতার বাদী হয়ে বগুড়া সদর থানায় ১৬ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাহিদুল ইসলাম গফুর জানান, তিনটি হত্যাকাণ্ডের মধ্যে দুটি দলবদ্ধভাবে সংঘটিত হয়েছে। এতে আইন শৃংখলার অবনতি ঘটছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল জানান, তিনটি হত‌্যাকাণ্ড আলাদা মোটিভ নিয়ে ঘটেছে। এতে সাধারণ মানুষের আতংকিত হওয়ার মতো কিছু হয়নি। এসব হত্যাকাণ্ডে জড়িতদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।


আলমগীর হোসেন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়