ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

আখাউড়া দিয়ে ভারতে গেলেন শতাধিক ভারতীয়

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৪:১০:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৪:১০:১৬ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেছেন বাংলাদেশে আটকে পড়া শতাধিক ভারতীয় নাগরিক।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুর ১২টার পর থেকে পর্যায়ক্রমে তারা নিজ দেশে ফেরেন যান। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস ও ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়ম উপস্থিত ছিলেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস জানান, বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাগরিকদেরকে রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে নিজ দেশে নেওয়া হচ্ছে। সেই প্রক্রিয়ায় আজ বৃহস্পতিবার ভারতের ত্রিপুরা, আসাম ও মেঘালয় সীমান্ত দিয়ে ২৩০ জন ভারতে যাচ্ছেন।

স্থলবন্দরে উপস্থিত থাকা ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়ম জানান, আখাউড়া স্থলবন্দর দিয়ে যাওয়ার জন্য ১২৯ জনের একটি তালিকা এসেছে। সেই তালিকা অনুযায়ি ইমিগ্রেশন সম্পন্ন করে ভারতীয়দেরকে সে দেশে পাঠানো হচ্ছে।

স্থলবন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টা থেকে ভারতীয় নাগরিকরা স্থল বন্দরে আসতে শুরু করেন। ঢাকা, সিলেট, কুমিল্লাসহ বিভিন্ন এলাকা থেকে তারা দেশে ফিরতে আখাউড়া স্থলবন্দরে আসেন।

সামাজিক দূরত্ব রক্ষায় পুলিশের পক্ষ থেকে বন্দরের সড়কে গোল চিহ্ন এঁকে দেওয়া হয়। তালিকা অনুযায়ি ইমিগ্রেশন এলাকায় প্রবেশ করিয়ে একটি দরখাস্ত পূরণের মাধ্যমে (যাদের ভিসার মেয়াদ শেষ) ভারতে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়। দুপুর ১২টা নাগাদ প্রায় ১০০ জনের ইমিগ্রেশন সম্পন্ন হয়।


মাইনুদ্দীন রুবেল/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম বিভাগ