ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে নারী পুলিশ সদস্যের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৯ ৩:৪২:০৯ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ৩:৪২:০৯ এএম

রাজশাহীতে একজন নারী পুলিশ সদস্যের করোনা পজিটিভ এসেছে। বৃহস্পতিবার (২৮ মে) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হয়।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস রাতে এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার হাসপাতালে মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০টি নমুনার রিপোর্ট হয়নি। বাকি ৮৪টি নমুনার মধ্যে তিনটি পজিটিভ ও বাকি ৮১টি নমুনায় করোনা শনাক্ত হয়নি।

তিনি আরও জানান, আক্রান্ত তিনজনের মধ্যে একজন রাজশাহী জেলা পুলিশে কর্মরত। অন্য দুইজনের একজনের বাড়ি নাটোরের বড়াইগ্রামে। আর অপরজন পাবনার সুজানগরের বাসিন্দা। বিষয়টি তিন জেলার সিভিল সার্জনকে জানানো হয়েছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, আক্রান্ত নারী কনস্টেবলের বয়স আনুমানিক ২০ বছর। তিনি ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত ছিলেন। কয়েকদিন আগে তাকে রাজশাহীতে বদলি করা হয়। এখানে আসার পর থেকে তিনি জেলা পুলিশ লাইনে কোয়ারেন্টাইনে রয়েছেন।

তিনি আরও জানান, যেহেতু ওই নারী পুলিশ সদস্য বাইরে থেকে এসেছেন তাই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে তার করোনা শনাক্ত হলো। এখন তিনি পুলিশ লাইনেই আইসোলেশনে থাকবেন। সেখানেই তার চিকিৎসা চলবে। অন্য কেউ যেন আক্রান্ত না হন সেটিও তারা নিশ্চিত করবেন।

এর আগে বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে চারজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন রাজশাহীর বাসিন্দা। একজন পপুলার ডায়াগনস্টিক সেন্টারের রাজশাহী শাখার ব্যবস্থাপক। অন্যজনের বাড়ি বাঘা উপজেলায়। আক্রান্ত অপর দুইজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোলে।

রাজশাহী জেলায় এ পর্যন্ত ৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছে দুইজন এবং সুস্থ হয়েছেন ১১ জন। রাজশাহী মহানগরীতে থাকা করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়ালো।

 

তানজিমুল/এসএম

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ