ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনায় ৪৭ কিলোমিটার বাঁধ নির্মাণে ১২০০ কোটি টাকার প্রকল্প

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায় ৪৭ কিলোমিটার বাঁধ নির্মাণে ১২০০ কোটি টাকার প্রকল্প

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক জানিয়েছেন, খুলনার দাকোপ উপজেলায় ৪৭ কিলোমিটার টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য ১ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শিগগিরই তা পরিকল্পনা মন্ত্রণালয় ও একনেক সভায় অনুমোদন পাবে।

শুক্রবার (২৯ মে) ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত খুলনার উপকূলীয় উপজেলা দাকোপ ও পাইকগাছায় সরেজমিনে পরিদর্শনকালে এ তথ্য জানান তিনি।

বাঁধ নির্মাণের জন্য জমি অধিগ্রহণের প্রয়োজন হতে পারে, উল্লেখ করে স্থানীয় জনসাধারণকে জমি দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘বেড়িবাঁধের পাশে যেন চিংড়ির ঘের করা না হয়। সেজন্য মানুষের সচেতনতার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে কঠোরভাবে তদারকি করতে হবে।’

সিডর, আইলা ও আম্পানের মতো প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি কমিয়ে আনতে নদী, খাল ও বেড়িবাঁধের পাশে বেশি করে গাছ লাগানোর পরামর্শ দেন তিনি।

এ সময় জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, প্রধান প্রকৌশলী রফিক উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি, স্থানীয় জনপ্রতিনিধি ও  উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


খুলনা/নূরুজ্জামান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়